বাঙ্গালি নদীতে ডুবে দুই বোনসহ ৩ শিশুর মৃত্যু


প্রকাশিত: ১০:২২ এএম, ৩০ সেপ্টেম্বর ২০১৫

বগুড়ার ধুনট উপজেলার বাঙ্গালি নদীতে ডুবে দুই বোনসহ তিন শিশুর মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে উপজেলার তারাকান্দি ও রাঙ্গামাটি গ্রামের বাঙ্গালি নদীর ঘাটে এ পৃথক দুটি ঘটনা ঘটে। নিহতরা হলো, উপজেলার তারাকান্দি গ্রামের মোসলেম উদ্দিনের দুই মেয়ে শ্যামলি খাতুন (৫) ও নীলা খাতুন (৩)। এছাড়াও চট্রগ্রাম হালি শহর এলাকার মাসুদ রানার মেয়ে মুন্নি খাতুন (৯)।

স্থানীয়রা জানান, মোসলেম উদ্দিনের বাড়ির পাশ দিয়ে বয়ে গেছে বাঙ্গালি নদী। দুপুরের দিকে মা সাজেদা খাতুনের সঙ্গে নদীতে যায় শ্যামলি ও নীলা খাতুন। দুই মেয়েকে নদীর ঘাটে বসে রেখে সাবান দিয়ে কাপড় পরিস্কার করার একপর্যায়ে মায়ের অগোচরে নদীর তীর থেকে পানিতে পড়ে দুই বোনের মৃত্যু হয়।

ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার আবু জাফর জুয়েল জানান, পানিতে ডুবে মারা যাওয়ার পর শ্যামলি ও নীলা খাতুনকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন তার স্বজনরা। পরে তাদের মৃত ঘোষণা করা হয়।

অন্যদিকে, ঈদ উপলক্ষে ধুনটে নানার বাড়িতে বেড়াতে এসে মুন্নি খাতুন (৯) বাঙ্গালি নদীতে ডুবে নিখোঁজ হয়। ঘটনার পর বুধবার দুপুরে উপজেলার এলাঙ্গী ইউনিয়নের রাঙ্গামাটি বাঙ্গালি নদীর ঘাটের ২০০ গজ ভাঁটি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এমএ তারেক হেলাল জানান, ঈদের আগের দিন মুন্নি খাতুন তার মা লতা খাতুনের সঙ্গে রাঙ্গামটি গ্রামে নানা আজাহার আলী বয়াতির বাড়িতে বেড়াতে আসে। মঙ্গলবার বিকেলে বাঙ্গালি নদীর ঝাঝর-রাঙ্গামাটি ঘাটে অন্যান্য শিশুদের সঙ্গে বালু দিয়ে খেলা করার সময় মুন্নি নদীর পানিতে পড়ে যায়। অনেক খোঁজাখুঁজি করে না পেলে গতকাল দুপুরে তার মরদেহ উদ্ধার করা হয়।

লিমন বাসার/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।