গণপরিবহনে ভাড়া বৃদ্ধি প্রত্যাহারের দাবি


প্রকাশিত: ০৯:৩২ এএম, ৩০ সেপ্টেম্বর ২০১৫

গণপরিবহনে সঠিক ব্যয় বিশ্লেষণ করে ভাড়া পুনর্নিধারণের পাশাপাশি ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

সংগঠনের মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী অভিযোগ করে বলেন, দেশের ১৬ কোটি মানুষের স্বার্থ জলাঞ্জলি দিয়ে কতিপয় মালিকের স্বার্থ ব্যয় বিশ্লেষণের নামে ভুয়া ও অযৌক্তিক ব্যয়ের তথ্যের উপর ভিত্তি করে ভাড়া বৃদ্ধির নামে হাজার হাজার কোটি টাকা লুটপাটের সুযোগ করে দিয়েছে সংশ্লিষ্টরা।

তিনি আরো বলেন, ইতোমধ্যে নগরীতে চলাচলকারী বাস-মিনিবাসে মালিক সমিতির পক্ষ থেকে সরকারি সিদ্ধান্ত উপেক্ষা করে নিজেদের মনগড়া ভাড়ার তালিকা ঝুলানো হয়েছে।

এ সময় যাত্রী সেবার মান বাড়ানো, পরিবহন খাত সংস্কার, চাঁদাবাজি বন্ধ করা, আধুনিক যাত্রীবান্ধব গণপরিবহন ব্যবস্থা গড়ে তোলার দাবিও জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেকুজ্জাম, নিরাপদ নৌ-পথ ব্যাস্তবায়ন আন্দোলনের আহবায়ক আমিনুর রসুল বাবলু, বাংলাদেশ বহুমুখী শ্রমজীবী ও হকার সমিতির সভাপতি বাচ্চু ভূঁইয়া প্রমুখ।

আএসএস/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।