গুলশান-বনানী লেকের সঙ্গে সংযুক্ত হচ্ছে হাতিরঝিল


প্রকাশিত: ০১:১১ পিএম, ২৬ অক্টোবর ২০১৪

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন জানিয়েছেন, রাজধানীর হাতিরঝিলকে গুলশান-বনানী লেকের সঙ্গে সংযুক্ত করা হবে। রোববার হাতিরঝিলে পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনকালে তিনি এ সিদ্ধান্তের কথা জানান। এর আগে মন্ত্রী নিজ হাতে ময়লা আবর্জনা ঝাড়ু দিয়ে পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন করেন।

মন্ত্রী বলেন, গুলশান-বনানী লেকের সাথে হাতিরঝিলকে সংযুক্ত করতে ৪শ` কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। হাতিরঝিলের পানি শোধনের মাধ্যমে দুর্গন্ধমুক্ত করে গুলশান-বনানী লেকের সাথে সংযুক্ত করা হবে।

তিনি বলেন, ঢাকা শহরের প্রাণকেন্দ্র ও দৃষ্টিনন্দন হাতিরঝিল এলাকাকে পরিচ্ছন্ন রাখতে জনগণের মধ্যে সচেতনতা গড়ে তুলতে হবে। নির্ধারিত স্থানে ময়লা-আবর্জনা ফেলার বিষয়ে জনগণের মধ্যে অভ্যাস গড়ে তুলতে হবে।

এ সময় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সদস্য আবু সালেহ মো. সাইদ, অ্যাডভোকেট নূরজাহান বেগম (মুক্তা), হাতিরঝিলের প্রকল্প পরিচালক মেজর জেনারেল আবু সাঈদ মো. মাসুদসহ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।