কাওড়াকান্দি ঘাটে ঢাকামুখী যাত্রীদের চাপ বাড়ছে


প্রকাশিত: ০৫:৩৪ এএম, ৩০ সেপ্টেম্বর ২০১৫
ফাইল ছবি

মাদারীপুর শিবচরের কাওড়াকান্দি-শিমুলিয়া নৌরুটের কাওড়াকান্দি ঘাটে গত ২ দিনে ঈদ শেষে ঢাকামুখী যাত্রীদের চাপ বেড়েছে। শিমুলিয়া ঘাটে পরিবহন ও যাত্রীদের তেমন কোনো চাপ নেই।

ঈদ শেষে কর্মস্থলমুখী দক্ষিণাঞ্চলের যাত্রী ও পরিবহনের অতিরিক্ত চাপ সামাল দিতে পরিবহন ছাড়া খালি ফেরি ও যাত্রী ছাড়া খালি লঞ্চ শিমুলিয়া থেকে ছেড়ে আসছে কাওড়াকান্দি ঘাটে।

দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষ ছুটি শেষে কাওড়াকান্দি ঘাট হয়ে রাজধানীতে ছুটছেন। মঙ্গলবার সকাল থেকেই যাত্রীদের চাপ বেড়েছে। কাওড়াকান্দি ঘাটে বাড়তি যানবাহনের চাপে বিভিন্ন জেলা থেকে আসা যাত্রীদের শিবচরের বাইপাস সড়কে নেমে প্রায় ২ কিলোমিটার হেঁটে ফেরি, লঞ্চ কিংবা স্পিডবোটে উঠে পদ্মা পাড়ি দিতে হচ্ছে।

ঘাট সূত্রে আরো জানা যায়, কাওড়কান্দি-শিমুলিয়া নৌরুটে ৮৬টি লঞ্চ, ১৮টি ফেরি ও ৫ শতাধিক স্পিডবোট দিয়ে যাত্রীদের পারাপার করা হচ্ছে। চাপ থাকলেও অতিরিক্ত যাত্রী পারাপার করা হচ্ছে না বলে ঘাট সূত্র থেকে জানা যায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) কাওড়াকান্দি ফেরিঘাটের ব্যবস্থাপক আ. সালাম জাকগো নিউজকে জানান, যাত্রী ও যানবাহন পারাপারের জন্য পর্যাপ্ত ফেরি রয়েছে। গাড়ি নিয়ে ঘাটে এসে ফেরির জন্য অপেক্ষা করতে হচ্ছে না। এছাড়া যাত্রীদের বাড়তি চাপ থাকলেও পর্যাপ্ত লঞ্চ-স্পিডবোট থাকায় পারাপারে সমস্যা হচ্ছে না।

এ কে এম নাসিরুল হক/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।