বিজ্ঞাপনমুক্ত ভিডিও সেবা দেবে ইউটিউব


প্রকাশিত: ০৪:৩১ এএম, ৩০ সেপ্টেম্বর ২০১৫

বিজ্ঞাপনমুক্ত ভিডিও সেবা চালু করতে যাচ্ছে গুগল অধিকৃত ভিডিও শেয়ারিং ওয়েবসাইট ইউটিউব। এর ফলে দীর্ঘ আলোচনার অবসান ঘটিয়ে অক্টোবর গ্রাহকরা পেতে যাচ্ছেন বিজ্ঞাপনমুক্ত ভিডিও স্ট্রিমিং সুবিধা। তবে সেবাটির জন্য বাড়তি মূল্য পরিশোধ করতে হবে। খবর- গ্যাজেটস থ্রিসিক্সটি ডিগ্রি।

সাধারণত ইউটিউবে কোনো ভিডিও দেখতে গেলেই বিজ্ঞাপনের কারণে বিড়ম্বনার শিকার হতে হয়। বেশির ভাগ ক্ষেত্রে ভিডিও শুরুর আগে এবং অনেক সময় মাঝ পর্যায়ে আকস্মিকভাবেই শুরু হয় বিজ্ঞাপন। এসব ঝামেলামুক্ত সেবা দিতেই এবার বিজ্ঞাপনমুক্ত সেবা আনছে ইউটিউব।

সম্প্রতি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ইউটিউব কনটেন্ট ওনারদের এক ই-মেইল বার্তায় সেবাটির বিষয়ে বিস্তারিত জানানো হয়েছে। একই সঙ্গে আগামী ২২ অক্টোবরের মধ্যেই নতুন সেবাটির শর্তাবলির সঙ্গে একমত পোষণের জন্য অনুরোধ করা হয়েছে। কেউ প্রতিষ্ঠানটির শর্তগুলো মেনে না নিলে তাদের আপলোড করা ভিডিও সাইট থেকে মুছে দেবে ইউটিউব।

প্রতিবেদন অনুযায়ী, ভিডিও শেয়ারিং সাইটটির এ সেবার জন্য মাসিক ১০ ডলার মূল্য পরিশোধ করতে হবে ব্যবহারকারীকে। নতুন সেবাটি গুগলের রাজস্ব আয়ে নতুন মাত্রা যোগ করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।