শাহজালালে ছিনতাইকারী আটক


প্রকাশিত: ০১:৩৫ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৫

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অভিনব কায়দায় মো. মফিজ উদ্দিন (৩৫) নামে এক ছিনতাইকারীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ (এপিবিএন)।

মঙ্গলবার বেলা ১২টার দিকে বিমানবন্দর চত্বর থেকে ছিনতাই করে পালানোর চেষ্টা করলে তাকে ধাওয়া দিয়ে আটক করা হয়। এসময় তার কাছ থেকে ছিনতাইকৃত জর্ডানিয়ান দিনার উদ্ধার করা হয়।

ঘটনার সত্যতা বিষয়টি নিশ্চিত করেছেন এপিবিএন-এর সিনিয়র এএসপি আলমগীর হোসেন শিমুল। তিনি জানান, সকালে মফিজ উদ্দিন নামে ওই ব্যক্তি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের আগমনী- ১ নম্বর ক্যানোপীর সামনে অবৈধভাবে অনুপ্রবেশ করেন।

পরে জি-৯ ৫১৩ এয়ার এরাবিয়া বিমানযোগে জর্ডান হতে আগত যাত্রী জায়েদা খাতুনকে (৩৫) আগমনী- ১ নম্বর ক্যানোপীর বাহিরে পেয়ে আলাপচারিতায় লিপ্ত হয় ওই ব্যক্তি। পরে ওই নারী সায়েদাবাদ যাবেন জানালে মফিজ ১টি সিএনজিচালিত অটোরিকশা নিয়ে আসে। অটোরিকশা ছাড়ার সাথে সাথে ১নং পার্কিং এলাকার সামনে থেকে মহিলার ভেনিটি ব্যাগে থাকা জর্ডানের (মূদ্রা) দিনার ছিনিয়ে নিয়ে দৌড়ে পালানোর চেষ্টা করে মফিজ।

এসময় ওই যাত্রী জায়েদা খাতুন চিৎকার শুরু করেন। পরবর্তীতে ছিনতাইকারীকে ধাওয়া করে বিমানবন্দর চত্বর থেকে আটক করে আর্মড পুলিশ।

এসময় তার কাছ থেকে বিভিন্ন বৈদেশিক মূদ্রা ও কিছু পত্রিকার কাটা কাগজ এবং ২টি টাকার বান্ডিল সদৃশ সাদা কাগজ উদ্ধার করা হয়।

পরে বিমানবন্দর বিজ্ঞ ম্যাজিস্ট্রেট কোর্টে পাঠানো হলে তাকে ১ বছরের কারাদণ্ড এবং দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

জেইউ/একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।