সোমবার থেকে দাবা লিগ শুরু


প্রকাশিত: ১১:৫১ এএম, ২৬ অক্টোবর ২০১৪

আগামীকাল সোমবার থেকে ওয়ালটন হোম অ্যাপ্লায়েন্স ১ম বিভাগ দাবা লিগ শুরু হচ্ছে। পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান আরবি গ্রুপের এডিশনাল ডিরেক্টর ও হেড অব গেমস এন্ড স্পোর্টস এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ দাবা লিগের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

লীগে অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে- ফেইথ চেস ক্লাব, বাংলাদেশ বিমান, সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব, বসির মেমোরিয়াল চেস ক্লাব, ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব, প্রতিভা দাবা গোষ্ঠি, মহাখালী প্রদীপ সংঘ, ডেসটিনি ২০০০ লিমিটেড, গোল্ডেন চেস ক্লাব ও দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদ।

গোল্ডেন চেস ক্লাব ও দেবদাস বিশ্বাস স্মৃতি সংসদ ২০১৩ সনের দ্বিতীয় বিভাগ থেকে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ হয়ে প্রথম বিভাগে উন্নীত হয়েছে। ফেইথ চেস ক্লাব ও বাংলাদেশ বিমান ২০১৩ সালের প্রিমিয়ার ডিভিশন দাবা লিগ থেকে অবনমিত হয়ে প্রথম বিভাগ এসেছে।

এবারের প্রথম বিভাগ দাবা লিগে বাংলাদেশ ও ভারতের রেটিংপ্রাপ্ত খেলোয়াড়রা অংশ নিচ্ছেন। এটি একটি আন্তর্জাতিক রেটিং দাবা ইভেন্ট। প্রথম বিভাগ দাবা লিগ দেশের দ্বিতীয় সর্বোচ্চ দলগত দাবা ইভেন্ট।

লিগের খেলা রাউন্ড রবীন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। চূড়ান্ত রাউন্ড শেষে শীর্ষস্থান প্রাপ্ত দু’টি দল ২০১৫ সালের প্রিমিয়ার ডিভিশন দাবা লিগে উন্নীত হবে এবং সর্বনিন্মের দু’টি দল দ্বিতীয় বিভাগে নেমে যাবে। -বাসস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।