জুজুর ভয় দেখিয়ে আ.লীগ অনেক কিছু লুটেছে : মঈন খান


প্রকাশিত: ০১:০৩ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৫

পশ্চিমা বিশ্বকে সাম্প্রদায়িক ‘জুজুর’ ভয় দেখিয়ে আওয়ামী লীগ সরকার অনেক কিছু লুটে নিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ বৌদ্ধ ফ্রন্ট আয়োজিত কক্সবাজার চট্রগ্রাম বৌদ্ধ মন্দির হামলার ও ধ্বংসের তৃতীয় বার্ষিকী উপলক্ষে গোল টেবিল বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, সরকার পশ্চিমা বিশ্বের কাছে মৌলাবাদির কথা বলে যে খাল কেটেছে সেখানেই তারা ডুবেছে। আজকে যারা ধর্ম নিরপেক্ষতার কথা বলছে তাদের কোন ধর্ম নেই।
 
ইতিহাসে অনেক প্রমাণ রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ৭১ সালের পর থেকে ২০১৫ সাল পর্যন্ত আওয়ামী লীগ সংখ্যালঘু শব্দ প্রচার করেছে, আর তারাই সবচেয়ে বেশি লুটপাট করেছে।

`ধর্ম নিরপেক্ষতার জিগির দিয়ে দেশে যা প্রতিষ্ঠা করেছে তা ধর্মহীনতা` বলেও মন্তব্য করেন তিনি।

ছবি ও সাক্ষাতকার দিয়ে রামুর ঘটনায় তদন্তের মাধ্যমে প্রমাণ করে দিয়েছি উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, ক্ষমতাসীন দলের নেতারা ন্যাকারজনক কাজ করেছে। একমাত্র আমরাই তথ্য প্রমাণসহ অল্প সময়ে জনসমুক্ষে
প্রকাশ করেছি। আর সেই তদন্ত কেউ চ্যালেঞ্জ করতে পারেনি।

তিনি বলেন, মন্দির পূর্ণনির্মাণ হয়েছে। কিন্তু প্রতিমা ও বিশ্বাস পূর্ণনির্মাণ হয়নি। আর তা সরকার যতই টাকা খরচ করে মন্দির নির্মাণ করুক না কেন হবে না।

বাংলাদেশ বৌদ্ধ ফ্রন্টের সভাপতি প্রকৌশলী পূলক কান্তি বড়ুয়ার সভাপতিত্ব অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের আহ্বায়ক অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, উপদেষ্টা প্রোফেসর ড. সুকোমল বড়ূয়া, বিএনপির নির্বাহী কমিটিরসহ ধর্মীয় সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, বৌদ্ধ ফ্রন্টের উপদেষ্টা সুশীল বড়ূয়া, সনদ কুমার তালুকদার প্রমুখ।

এমএম/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।