গোলাম অাযমের অাপিল মামলা অকার্যকর হবে


প্রকাশিত: ০৯:৩০ এএম, ২৬ অক্টোবর ২০১৪

অকার্যকর হয়ে যাবে গোলাম অাযমের অাপিল মামলা। অাপিল বিভাগ এ সংক্রান্ত অাদেশ অাগামী ২ ডিসেম্বরেই ঘোষণা করবেন বলে ধারণা করা হচ্ছে। ওই দিন অাপিল বিভাগে গোলাম অাযমের মামলার আপিল শুনানি দিন নির্ধারিত ছিল।

গোলাম অাযমের মামলার অাপিল শুনানি বিষয়ে জানতে চাইলে অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে অালম এমনটাই জানান। তিনি বলেন, “কোনও অাসামির মৃত্যু হলে তার মামলা চলার কোন বিধান নেই। অাইন অানুযায়ীই এখন মামলাটি অকার্যকর হয়। এর অাগেও অান্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল ২ এর দেওয়া অামৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত অাব্দুল অালীম মারা গেলে এ নিয়মেই তার মামটিও অকার্যকর হয়ে যায়।”

মাহবুবে অালম বলেন, গত ২২ অক্টোবর প্রধান বিচারপতি মোহাম্মদ মোজাম্মেল হোসেনের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের অাপিল বিভাগ অাগামী ২ ডিসেম্বরে গোলাম অাযমের অাপিল শুনানির জন্য তারিখ নির্ধারন করেন।

একই কথা বলেন, জামায়াতের অাইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম। তিনি আরও বললেন, অাসামির অনুপস্থিতিতে মামলা চলার কোনও বিধান নেই।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।