জাগো নিউজের প্রতিবেদন : রুবেল আজিজকে নোটিশ


প্রকাশিত: ০৫:০৫ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৫

ব্যাংক কোম্পানি আইন লঙ্ঘন করায় কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে সিটি ব্যাংকের চেয়ারম্যান রুবেল আজিজকে। একই সঙ্গে তাকে সিটি ব্যাংক অথবা আইডিএলসি ফাইন্যান্স যেকেনো একটির পদ ছাড়তে ১৫ দিন সময় বেধে দেয়া হয়েছে।

সোমবার জাগোনিউজ২৪.কম-এ এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এর আগে সকালে জাগো নিউজের প্রতিবেদক সংশ্লিষ্ট বিষয়টি নিয়ে কথা বলেন বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট বিভাগে। এরপরই বিষয়টি নিয়ে কেন্দ্রীয় ব্যাংকে কানাঘোষা শুরু হয়।

সোমবার বিকেলে আইন ভেঙে ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠানের চেয়ারম্যান হলেন রুবেল আজিজ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এরপরই এ সংক্রান্ত একটি চিঠি ইমেইল ও ফ্যাক্স যোগে পাঠানো হয়েছে বলে বাংলাদেশ ব্যাংকের সহকারী মুখপাত্র এএফএম আসাদুজ্জামান জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রুবেল আজিজ ছাড়াও মেহেরুন হক, হোসেন মেহমুদ, আজিজ আল কায়সার, হোসেন খালেদ এবং শহিদুল আহসানকে চিঠি দেয়া হয়েছে। চিঠিতে ওই ছয় জনকে আগামী ১৫ দিনের মধ্যে যেকোনো একটি পদ ছাড়তে বলা হয়েছে।

প্রথম চারজন একইসঙ্গে দ্য সিটি ব্যাংক লিমিটেড ও আইডিএলসি ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে রয়েছেন।

আর ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট হোসেন খালেদ একইসঙ্গে দ্য সিটি ব্যাংক লিমিটেডের পরিচালক ও বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন।

অপরজন শহিদুল আহসান একইসঙ্গে মার্কেন্টাইল ব্যাংক ও আইডিএলসি ফাইন্যান্সের পরিচালনা পর্ষদের ভাইস-চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন।

সংশোধিত ব্যাংক কোম্পানি আইন অনুযায়ী, কোনো ব্যক্তি একইসঙ্গে অন্য একাধিক ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদে থাকতে পারেন না।

## আইন ভেঙে ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠানের চেয়ারম্যান হলেন রুবেল আজিজ

এসএ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।