মেসির ইনজুরির সর্বশেষ খবর


প্রকাশিত: ১১:৫৪ এএম, ২৮ সেপ্টেম্বর ২০১৫

বাঁ হাঁটুর ইনজুরির কারণে প্রায় সাত থেকে আট সপ্তাহের জন্য ফুটবল থেকে ছিটকে গেছেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি। দ্রুত মাঠে ফেরার জন্য রোববার থেকেই শুরু হয়েছে তার পুনর্বাসন প্রক্রিয়া। যদিও প্রথম কিছু দিন মেসির মুল কাজ হল বিশ্রাম নেয়া এবং খেয়াল রাখা যেন তার ছিঁড়ে যাওয়া লিগমেন্টের ক্ষতি বৃদ্ধি না হয়।

ডাক্তাররা পরিষ্কার জানিয়ে দিয়েছেন মেসি প্রথম সপ্তাহে কোনো কাজ করতে পারবেন না এবং প্রথম ৪/৫ দিন তাকে স্ক্রাচে ভর করে চলতে হবে। নিয়মমতো চললে ৪ থেকে ৫ দিন পর তার ব্যথা কমবে বলে আশা করছেন ডাক্তাররা। তখন তাকে ফিজিওথেরাপিস্টের শরণাপন্ন হতে হবে।

মেসির দ্রুত ইনজুরিমুক্ত হবার মুল চাবিকাঠি হচ্ছে ফিজিওথেরাপি। এই চিকিৎসায় তিনি দ্রুত খেলায় ফিরতে পারবেন। সব ঠিক থাকলে তৃতীয় এবং চতুর্থ সপ্তাহের মাঝে  ঘাসের মাঠে দৌঁড়াতে পারবেন এই আর্জেন্টাইন। তবে এই সবই নির্ভর করছে মেসির উপর।

নিয়মমতো চললে এবং প্রত্যাশা অনুযায়ী হলে পঞ্চম সপ্তাহে বল নিয়ে খেলতে পারবেন তিনি। ডাক্তারি মতে এই ধরনের ইনজুরি এক মাসের পরই আরোগ্য লাভ করে, তবে দ্রুত মাঠে ফেরার মূল বিষয়টি নির্ভর করে খেলোয়াড়ের উপর। ভীতি এবং অস্বস্তির কারণে সমস্যাটি দীর্ঘায়িত হতে পারে।
 
ডাক্তাররা আশা করছেন ছয় সপ্তাহের মধ্যেই অনুশীলনে ফিরতে পারবেন মেসি এবং তার এক সপ্তাহ পরেই পূর্ণোদ্দমে দলের সঙ্গে অনুশীলন করতে পারবেন। এই ধরনের ইনজুরি খেলোয়াড়দের জন্য খুবই সাধারণ ঘটনা।
 
তবে মেসি চাইলে ছয় সপ্তাহের মাঝেই ফুটবলে ফিরতে পারবেন। কিন্তু তার ক্লাব হয়তো সেটা চাইবে না। কারণ সে সময় ক্লাবের হয়ে কোন খেলা নেই। নভেম্বরের মাঝে ব্রাজিল এবং কলোম্বিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের খেলা রয়েছে। এখন দেখার বিষয় দেশের হয়ে খেলার জন্য মেসি নিজেকে কত দ্রুত প্রস্তুত করতে পারেন।

আরটি/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।