আইটিইউ সম্মাননা তরুণদের উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী


প্রকাশিত: ০৫:১৭ এএম, ২৭ সেপ্টেম্বর ২০১৫

ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) আইসিটি সাসটেইনেবল ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর পুরস্কার হাতে নিয়ে তা উৎসর্গ করলেন দেশের তরুণ সমাজকে।

দেশে তথ্য প্রযুক্তির ব্যবহার সাধারণ জনগণের মাঝে ছড়িয়ে দেওয়ায় তাকে এই সম্মাননা দেয়া হলো। প্রধানমন্ত্রীর দফতরের প্রেস উইং থেকে এতথ্য জানানো হয়েছে।

নিউইয়র্কে স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় আইটিইউ’র মহাসচিব হুলিন ঝাও এই পুরস্কার তুলে দেন প্রথানমন্ত্রীর হাতে। এরপর জাতিসংঘ সদর দফতরে পুরস্কারজয়ীদের সম্মানে আয়োজন করা হয় বিশেষ নৈশভোজেরও।

জাতিসংঘে নতুনভাবে গৃহীত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনকে তরান্বিত করতে যাদের কার্যক্রম পাথেয় হয়ে থাকবে তাদেরই পুরস্কৃত করলো আইটিইউ। বিশ্বের আরো কয়েকটি দেশের রাষ্ট্র বা সরকার প্রধান, জাতিসংঘের বর্তমান ও অতীতের নেতৃবৃন্দরা রয়েছেন এই তালিকায়।

পুরস্কার গ্রহণ করে প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার অব্যাহত প্রচেষ্টার পথে এটি একটি গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক স্বীকৃতি।

যুব সমাজকে পুরস্কার উৎসর্গ করে প্রধানমন্ত্রী বলেন, তার সরকার দেশের প্রতিটি নাগরিকের কাছে তথ্য প্রযুক্তির সেবা পৌঁছে দিতে কাজ করছে, যাতে কেউ পিছিয়ে না থাকে। একটি টেকসই উন্নত ভবিষ্যত বিনির্মাণে সবাইকে হাতে হাত ধরে কাজ করে যাওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এসএ/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।