ভীড় নেই টার্মিনালগুলোতে


প্রকাশিত: ০৫:১৩ এএম, ২৭ সেপ্টেম্বর ২০১৫

পরিবার পরিজন নিয়ে কোরবানির ঈদ উদযাপন শেষে ঢাকায় ফিরতে শুরু করেছেন নগরী ছেড়ে যাওয়া মানুষরা। তবে বাস টার্মিনালগুলোতে খুব একটা ভিড় লক্ষ্য করা যায়নি। কেবল জরুরি প্রয়োজনে এবং অতিরিক্ত ছুটি ছাড়া যারা বাড়ি গিয়েছিলেন তারাই ফিরে আসছেন।

মহাখালী বাস টার্মিনালে দেখা যায়, কেবল যাদের অফিসের বাধ্যবাধকতা রয়েছে তারাই ঢাকায় ফিরতে শুরু করেছেন। রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনেও দেখা যায় একই অবস্থা। একদম জরুরি কাজ ছাড়া এখনই ঢাকায় ফিরছেন না অনেকেই।

কথা হয় ঢাকা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা মাকেদ আল মানসুরের সঙ্গে। রোববার সকালে তিনি ময়মনসিংহ থেকে ঢাকায় ফিরেছেন। তিনি বলেন, অতিরিক্ত ছুটি নেয়া হয়নি। তাই আজ অফিস করতে হবে। এ জন্য ঢাকায় চলে আসা। পরিবার রেখে এসেছেন। তারা আরো কিছু দিন পর আসবে।

রাস্তায় কোনো ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে কিনা জানতে চাইলে বলেন, আজ কোনো হয়রানি আর যানজট ছাড়াই আসতে পেরেছি। তবে ঈদের ছুটিতে বাড়ি যেতে মানুষকে ভোগান্তি পোহাতে হয়েছে। বিশেষ করে উত্তরবঙ্গগামী মানুষকে।

এদিকে, টাঙ্গাইল থেকে পরিবারের সঙ্গে ঈদ উদযাপন শেষে ঢাকায় ফিরেছেন ফরিদুজ্জামান। প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তা বলেন, ঢাকা থেকে ঈদ উদযাপন করতে বাড়ি যাবার সময় ভোগান্তির কথা সারাজীবন মনে থাকবে। আড়াই ঘণ্টার রাস্তা লেগেছে ১১ ঘণ্টা। রোববার অফিস করতে হবে। তাই সকালেই ঢাকায় ফিরে এসেছি বলে জানান তিনি।

অন্যদিকে, মহাখালী বাস টার্মিনালে ঢাকায় ফেরা যাত্রীদের ভিড় নেই। কেবল জরুরি প্রয়োজনে এবং অতিরিক্ত ছুটি ছাড়া যারা বাড়ি গিয়েছিলেন তারাই ফিরে আসছেন।

এসএ/এআরএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।