কৃষি খাসজমি ব্যবস্থাপনা কমিটিতে ৮ এমপি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:১১ এএম, ০৫ নভেম্বর ২০১৯

নতুন জাতীয় কৃষি খাসজমি ব্যবস্থাপনা কমিটিতে আট বিভাগের আট সংসদ সদস্যকে (এমপি) মনোনয়ন দিয়েছে সরকার।

সম্প্রতি ভূমিমন্ত্রীকে সভাপতি করে ভূমি মন্ত্রণালয় থেকে নতুন কৃষি খাসজমি ব্যবস্থাপনা কমিটি গঠন ও কমিটিতে আট সংসদ সদস্যদের মনোনীত করে দুটি আদেশ জারি করা হয়। ৩১ অক্টোবর তা গেজেটে প্রকাশিত হয়।

‘কৃষি খাসজমি ব্যবস্থাপনা ও বন্দোবস্ত নীতিমালা-১৯১৭’ এর সর্বশেষ সংশোধনী মোতাবেক আট বিভাগের বিপরীতে আটজন সংসদ সদস্যকে জাতীয় কৃষি খাসজমি ব্যবস্থাপনা নির্বাহী কমিটিতে সদস্য হিসেবে সরকার মনোনয়ন দিয়েছে।

মনোনীতদের মধ্যে রয়েছেন-চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সিলেটের হবিগঞ্জ-২ আসনের মো. আব্দুল মজিদ খান, ঢাকার ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মনজুর হোসেন, ময়মনসিংহের জামালপুর-২ আসনের সংসদ সদস্য মো. ফরিদুল হক খান, বরিশালের পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মো. মহিববুর রহমান, খুলনার কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ, রংপুরের ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, রাজশাহীর চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহম্মেদ শিমুল।

অপরদিকে, জাতীয় কৃষি খাসজমি ব্যবস্থাপনা নির্বাহী কমিটি গঠনের আদেশে বলা হয়, ‘কৃষি খাসজমি ব্যবস্থাপনা ও বন্দোবস্ত নীতিমালা, ১৯৯৭’ এর সর্বশেষ সংশোধনী মোতাবেক আট বিভাগের বিপরীতে আটজন সংসদ সদস্য ও মন্ত্রণালয় পুনর্গঠিত হওয়ার পরিপ্রেক্ষিতে জাতীয় কৃষি খাসজমি ব্যবস্থাপনা নির্বাহী কমিটিতে ইতোপূর্বে সদস্য হিসেবে মনোনীত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবের পরিবর্তে জননিরাপত্তা বিভাগের সচিব এবং আইন মন্ত্রণালয়ের সচিবের পরিবর্তে আইন ও বিচার বিভাগের সচিব অন্তর্ভুক্ত করার বিষয়ে সরকার অনুমোদন দিয়েছে।

আরএমএম/এসআর/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।