গোলাম আযমের দাফন সম্পন্ন


প্রকাশিত: ১০:১২ এএম, ২৫ অক্টোবর ২০১৪

মানবতাবিরোধী অপরাধের দায়ে ৯০ বছরের কারাদণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতের সাবেক আমির গোলাম আযমের দাফন সম্পন্ন হয়েছে। শনিবার দুপুর সাড়ে তিনটায় রাজধানীর মগবাজারের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে নামাজে জানাজা শেষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ থেকে গোলাম আযমের মরদেহ মগবাজারের বাসায় আনা হয়।

গোলাম আযমের ছেলে ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আব্দুল্লাহ হিল আমান আযমি জানান, আমার বাবার দাফন দুপুর সাড়ে তিনটায় ও বাদ জোহর জানাজা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

তিনি আরও বলেন, এ উপমহাদেশের মধ্যে আর কারও জানাজায় এতো মানুষ হয়েছে কিনা আমার জানা নেই। আমার বাবার নামাজে জানাজায় বিপুল সংখ্যক মানুষ শরিক হয়েছে। কিন্তু যুক্তরাজ্য দূতাবাস অনুমতি না দেওয়ায় আমার ভাইয়েরা জানাজায় শরিক হতে পারেননি।

উল্লেখ্য, ২৩ অক্টোবর বৃহস্পতিবার রাত ১০টা ১০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মারা যান গোলাম আযম। শুক্রবার (২৪ অক্টোবর) ভোরে ময়না তদন্তের পর মরদেহ হস্তান্তর করা হয় তার পরিবারের কাছে। তারপর থেকে মগবাজারের বাসার ভেতরেই গোলাম আযমের মরদেহ বিশেষ অ্যাম্বুলেন্সে হিমায়িত করে রাখা হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।