বলিউডে মদ্যপান বিরোধী সতর্কীকরণেও কড়া হুকুম


প্রকাশিত: ০৯:২০ এএম, ২৫ অক্টোবর ২০১৪

সিনেমা শুরুর আগে কিংবা সংশ্লিষ্ট বিষয়ভিত্তিক কোনও দৃশ্য চলাকালীন মদ্যপান বিরোধী বিধিবদ্ধ সতর্কীকরণ উল্লেখ করা বাধ্যতামূলক করেছে ভারতীয় সেন্সর বোর্ড। অনুরাগ কাশ্যপের ‘আগলি’ ছবিতে ধূমপান বিরোধী সতর্কীকরণ না দেখানোর ফলে সেন্সরের কাছ থেকে ছাড়পত্র মেলেনি।

এদিকে পরিচালকও তার ছবির সঙ্গে এই ধরনের কোনও অপ্রাসঙ্গিক বিষয় জোর করে জুড়তে দিতে নারাজ। তাই সেটি এখনও লাল ফিতের ফাঁসে আটকে রয়েছে। এরই মধ্যে আবার নতুন করে সিনেমায় মদ্যপান বিরোধী সতর্কীকরণ বাধ্যতামূলক হওয়ার বলিউড থেকে আঞ্চলিক ফিল্ম ইন্ডাস্ট্রির অনেক ব্যক্তিত্বই আপত্তি তুলেছেন। তারা অনুরাগের সঙ্গে এই ব্যাপারে সম্পূর্ণ একমত যে ছবি শুরুর আগে এবং মদ্যপান বা ধূমপানের কোনও দৃশ্যের মাঝে হঠাৎ পর্দায় সতর্কীকরণ ফুটে উঠলে তা দর্শকের মনসংযোগ ব্যঘাত করে।

বোর্ডের সিইও রাহুল বৈদ্যর সিদ্ধান্ত অনুসারে এই নতুন নিয়মটি ‘হ্যাপি নিউ ইয়ার’ থেকেই প্রয়োগ করা হয়েছে। ভবিষ্যতে প্রতিটি ছবির প্রযোজক-পরিচালককেই এটি মেনে চলতে বাধ্য থাকবে বলে জানিয়েছেন ভারতীয় সেন্ডর বোর্ডের বর্তমান সিইও।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।