রাজধানীতে কার্ডিওলজির গবেষণা-উন্নয়ন বিষয়ক সিম্পোজিয়াম অনুষ্ঠিত


প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৫

রাজধানীতে টানা চতুর্থবারের মতো কার্ডিওলজির গবেষণা ও উন্নয়ন বিষয়ক সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়েছে। সোমবার হোটেল লা মেরিডিয়ানে এ সিম্পোজিয়ামটি অনুষ্ঠিত হয়।

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট, ঢাকা আমেরিকান কলেজ অব কার্ডিওলজি (এসিসি) ও সান ফার্মাসিউটিক্যালস যৌথভাবে সেমিনারের আয়োজন করে।

বেস্ট অব কার্ডিওভাসকুলার মেডিসিন শীর্ষক সেমিনারে আমেরিকান কলেজ অব কার্ডিওলজির চারজন প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ হৃদরোগ সংক্রান্ত বিভিন্ন উন্নয়ন নিয়ে বক্তব্য রাখেন। তারা হলেন ড. ফ্রেঞ্জ এইচ মসারলি, ড. সিয়ান পিনিরব, ড. থমাস মেডক্স ও ড. আলিসন বেইলি।

এসময় তারা উচ্চরক্তচাপ, হার্ট ফেলিওর, লিপিড ম্যানেজমেন্ট ও অ্যাকিউট করোনারি সিন্ড্রোমসহ অন্যান্য হৃদরোগ বিষয়ে তাদের মূল্যবান অভিজ্ঞতা, সাম্প্রতিক গবেষণা ও দৈনন্দিন আবিষ্কারের বিশ্লেষণধর্মী প্রবন্ধ দেশের হৃদরোগ চিকিৎসকদের কাছে তুলে ধরেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব) আব্দুল মালিক। বক্তব্য রাখেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের অধ্যাপক এস টি আবু আজম, অধ্যাপক আব্দুলাহ আল সাফী মজুমদার ও অধ্যাপক আফজালুর রহমান প্রমুখ।

এমইউ/এসকেডি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।