মেডিকেল ভর্তি পরীক্ষা পুনরায় গ্রহণের আহ্বান


প্রকাশিত: ১২:৫৬ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৫

সম্প্রতি অনুষ্ঠিত মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা বাতিল করে তা পুনরায় গ্রহণের আহ্বান জানিয়েছেন মেডিকেল কলেজে ভর্তিচ্ছু সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ আহ্বান জানায় তারা।

প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় উক্ত পরীক্ষা গ্রহণযোগ্যতা হারিয়েছে অভিযোগ করে শিক্ষার্থীরা বলেন, প্রশ্নপত্র ফাঁসের ঘটনার চক্রান্তকারীদের অবিলম্বে আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করা হোক।

শিক্ষার্থীরা বলেন, শিক্ষাক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠান ও মন্ত্রণালয়ের ওপর সকলেই নির্ভরশীল। কিন্তু বর্তমানে শিক্ষাক্ষেত্র হয়ে গেছে মাছের বাজারের মত। যেখানে জ্ঞানের ভিত্তিতে নয় বরং কালো টাকা ও দুষ্ট চক্রের হাতে নিয়ন্ত্রণ হচ্ছে শিক্ষা। যে কারণে টাকার বিনিময়ে প্রশ্নপত্র বিক্রির ঘটনা ঘটছে অহরহ।

তারা বলেন, এই দুষ্ট চক্রের প্রশ্ন বাণিজ্যে ক্ষতিগ্রস্ত মেধাবী শিক্ষার্থীরা।  সুযোগ কাজে লাগিয়ে মেধাহীন অদক্ষ কিছু শিক্ষার্থী সংঘবদ্ধ চক্রের মাধ্যমে মেডিকেল ও ডেন্টাল কলেজে ভর্তি হচ্ছে। আর এতে শিক্ষার মান বাঁধাগ্রস্থ হয়ে অদক্ষ চিকিৎসে পরিণত হচ্ছে অনেকে।

মানববন্ধনে আদনান হোসেন, সুমাইয়া আক্তার, এহাসান হক, আবু বকর সিদ্দিকসহ মেডিকেল কলেজে ভর্তিচ্ছু সাধারণ শিক্ষার্থীরা অংশ নেন।

আএসএস/একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।