মালয়েশিয়ায় এমআরপি মোবাইল ক্যাম্পিং উদ্বোধন


প্রকাশিত: ০৬:০৪ এএম, ১৯ সেপ্টেম্বর ২০১৫

বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে প্রত্যেক প্রবাসী বাংলাদেশি কাজ করে যাচ্ছেন। সরকার প্রবাসীদের সেভাবেই কাজে লাগাতে চায় বলে মন্তব্য করেছেন মালয়েশিয়ায় নিয়োজিত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শহিদুল ইসলাম।

১৮ আগস্ট শুক্রবার স্থানীয় সময় রাত ৯টায় বাংলাদেশ দূতাবাস ও জহুর বারু বাংলাদেশি কমিউনিটি কর্তৃক আয়োজিত এমআরপি ডিজিটাল পাসপোর্ট মোবাইল ক্যাম্পিংয়ের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। জহুরবারু বাংলাদেশি কমিউনিটি সংগঠনের সভাপতি মো. তরিকুল ইসলাম রবিনের সভাপতিত্বে ও দফতর সম্পাদক মো. শামীম এজাজ ও সুমনের যৌথ পরিচালনায় দেশের আর্থ-সামাজিক উন্নয়নে প্রবাসী বাংলাদেশিদের অবদানের প্রশংসা করে মালয়েশিয়া জহুর প্রদেশে তাদের নিজ নিজ অবস্থানে থেকে কর্ম, শিষ্টাচার, মেধা ও প্রজ্ঞা দিয়ে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করার আহ্বান জানান রাষ্ট্রদূত।

জহুর বারুতে এই মোবাইল ক্যাম্পিংয়ের মাধ্যমে সকল প্রবাসীদের হাতে এমআরপি ডিজিটাল পাসপোর্ট পৌঁছে দিতে এ উদ্যোগ নেয়া হয়েছে এবং সকলের হাতে পাসপোর্ট পৌছে দেওয়ার চেষ্টা চলছে এবং ডিজিটাল পাসপোর্ট করতে ১১৬ রিঙ্গীত খরচ হবে। দূতাবাসে দায়িত্ব গ্রহণের পর জহুর বারুতে এটাই ছিল হাইকমিশনারের প্রথম সফর। সভায় জহুর বারু এলাকায় কর্মরত এবং ব্যবসায়ীসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। রাষ্ট্রদূত বিদেশে যে কোনো প্রয়োজনে এবং বিপদে আপদে বাংলাদেশিদেরকে একে অপরের সাহায্যে এগিয়ে আসতে এবং দেশে বৈধপথে রেমিটেন্স প্রেরণের আহ্বান জানান।

Mobile

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, হাই কমিশনারের সহধর্মিনী শাহনাজ ইসলাম, ডেপুটি হাই কমিশনার মো. ফয়সল আহমেদ, লেবার কন্স্যুলার মো. সায়েদুল ইসলাম মুকুল, লেবার কন্স্যুলারের সহধর্মিনী সাবিহা পারভীন, ফাস্র্ট সেক্রেটারি মো. এম এসকে শাহীন, মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মো. রাশেদ বাদল, মালয়েশিয়া যুবলীগের আহবায়ক মো. তাজকীর আহমেদ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বাংলাদেশি কমিউনিটি জহুরের সাংগঠনিক সম্পাদক মো. তরিকুল ইসলাম আমিন। অনুষ্ঠানে কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র সহ সভাপতি মো. ফাহিম, মো. জয়নাল, মো. জুয়েল, মো. বাবলু,  মো. জাকির হোসেন, নজরুল ইসলাম বাবু, আবু সালেহ মানিক, রুহুল আমিন, মো. শাহীন, মো. আব্দুল মন্নান,  উজ্জল, লরেন্স, আল আমিন, নজরুল, রহিম, দেলোয়ার, মো. ইউসুফসহ সকল কমিউনিটি নেতৃবৃন্দ।     

এসএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।