৪৮ ঘণ্টার মধ্যেই মেডিকেল ভর্তি পরীক্ষার ফল


প্রকাশিত: ০১:২২ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৫

মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষার  ফল আগামী ৪৮ ঘণ্টার মধ্যে প্রকাশ করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি) উন্নয়ন অধ্যাপক ডা. এ বি এম আবদুল হান্নান। শুক্রবার সন্ধ্যা ৬টায় জাগো নিউজের সঙ্গে আলাপকালে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি।
 
ডা. এ বি এম আবদুল হান্নান বলেন, অন্যান্য বছরের মতো এবারও একাধিক ওএমআর (অপটিক্যাল মার্ক রিকগনিশন) মেশিনে পরীক্ষার উত্তরপত্র দেখা হবে। এ মেশিনগুলোতে প্রতি ঘণ্টায় চার থেকে পাঁচ হাজার খাতা দেখা সম্ভব।

দ্রুত ফলাফল প্রকাশে তাদের আন্তরিকতার বিন্দুমাত্র ঘাটতি নেই। তবে যান্ত্রিক ক্রুটির কারণে ফলাফল প্রকাশ বিলম্ব হলে সেক্ষেত্রে তাদের কিছুই করার নেই বলে মন্তব্য করেন।

শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত স্বাস্থ্য অধিদফতরের অধীনে অভিন্ন প্রশ্নপত্রে রাজধানীসহ সারাদেশে সরকারি বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। চলতি বছর রেকর্ডসংখ্যক ৮৪ হাজারেরও বেশি পরীক্ষার্থী অংশ নেন। রাজধানী ঢাকায় ৩টি মেডিকেল ও ১টি ডেন্টাল কলেজসহ মোট ৪টি ও ঢাকার বাইরের ১৯টি কলেজের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা হয়।

জানা গেছে, সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকার ৪টি ও ঢাকার বাইরের ২টিসহ মোট ৬টি মেডিকেল কলেজের পরীক্ষার খাতা স্বাস্থ্য অধিদফতরে জমা হয়েছে। ম্যাজিস্ট্রেট ও পুলিশি প্রহরায় সংশ্লিষ্ট মেডিকেল কলেজের দায়িত্বশীল কর্মকর্তারা পরীক্ষার খাতা জমা দিতে আসছেন।

শুক্রবার ছুটির দিন হলেও মেডিকেল কলেজের ভর্তি  পরীক্ষা উপলক্ষে স্বাস্থ্য অধিদফতর প্রাঙ্গণে অসংখ্য  মানুষ ভিড় করছেন। শুধু পরীক্ষা কার্যক্রমের সাথে জড়িতরা ফটকে দায়িত্বরত আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কাছে নাম ও পরিচয়সহ বিস্তারিত জানিয়ে ভেতরে প্রবেশের অনুমতি পাচ্ছেন। চিকিৎসা শিক্ষা শাখায় আজ সারারাতই পরীক্ষার খাতা গ্রহণ ও ওএমআর মেশিনে খাতা দেখার কাজ চলবে বলে জানা গেছে।

একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।