রাজধানীতে তালিকাভুক্ত সন্ত্রাসী জনিসহ আটক ৩


প্রকাশিত: ০৬:২০ এএম, ১৮ সেপ্টেম্বর ২০১৫
প্রতীকী ছবি

রাজধানীর কদমতলী থানাধীন এলাকায় অভিযান চালিয়ে পিস্তলসহ তালিকাভূক্ত শীর্ষ সন্ত্রাসী মো. জনি ওরফে মোহনচাঁন জনিকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাত সোয়া ১১টার দিকে কদমতলী থানার পূর্ব জুরাইন হাজী খোরশেদ আলী রোডে অভিযান পরিচালনা করে জনিকে গ্রেফতার করে কদমতলী থানা পুলিশ। এ সময় তার হেফাজত থেকে ১টি ওয়ান শুটারগান উদ্ধার করা হয়।

শুক্রবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন ডিএমপি’র ওয়ারি বিভাগের উপ-কমিশনার (ডিসি) সৈয়দ নুরুল ইসলাম।

তিনি জানান, গ্রেফতারকৃত জনি প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, সে জুরাইন এলাকায় চাঁদাবাজী করে আসছিল। হত্যা মামলাসহ একাধিক মামলার পলাতক আসামিও সে।

জনি জানায়, একটি সংঘবদ্ধ অপরাধী চক্রের মূল হোতা সে। তার নেতৃত্বে অত্র এলাকায় খুন, চাঁদাবাজীসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালিত হয়ে থাকে। তার সহযোগীদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত আছে। তার বিরুদ্ধে কদমতলী থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

অপর এক ঘটনায় কদমতলী থানা পুলিশ শিশু অপহরণ ও হত্যার সঙ্গে জড়িত ২ আসামিকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হল মো. সম্রাট ও মো. ইয়াসিন।

উল্লেখ্য ভিকটিম আরিফ রহমান গ্রেফতারকৃত মো. সম্রাটের আপন চাচাতো ভাই। সম্রাট ও তার সহযোগী আরিফকে অপহরণ করে কেরানীগঞ্জ থানার বসুন্ধরা রিভারভিউ প্রজেক্টে নিয়ে মুক্তিপণ দাবি করে। পরবর্তী সময়ে গ্রেফতারকৃতরা তাদের পরিচয় প্রকাশ পেয়ে যাবে বলে ভিকটিমকে গলাটিপে হত্যা করে।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস) এর সার্বিক তত্ত্বাবধানে, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এস এম তারেক রহমান এর নেতৃত্বে উপ-পরিদর্শক (এসআই) রূপ কুমার সরকারের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

জেইউ/এসকেডি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।