চট্টগ্রামে বেতন-বোনাসের দাবিতে জুটমিল শ্রমিকদের সড়ক অবরোধ


প্রকাশিত: ১০:১৪ এএম, ১৭ সেপ্টেম্বর ২০১৫

বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে বিক্ষোভ ও অবরোধ কর্মসূচি পালন করেছে চট্টগ্রামের আমিন জুট মিলের শ্রমিক কর্মচারীরা। বৃহস্পতিবার সকাল ১০টায় চট্টগ্রাম খাগড়াছড়ি সড়ক অবরোধ করে তারা। এসময় কারখানার উৎপাদন কার্যক্রম সম্পূর্ণ বন্ধ হয়ে যায়।

বিক্ষুদ্ধ শ্রমিকরা সড়কে অবস্থান নেওয়ায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ফলে দুর্ভোগে পড়েন চট্টগ্রাম-খাগড়াছড়িমুখি মানুষ।

শিল্প পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক আরিফুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, দুই মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে বৃহস্পতিবার সকালে আমিন জুটমিলের জিএম জোছনা আফরোজ কার্যালয়ে যান। জিএম আগামী রোববার বকেয়া বেতন ও বোনাস দেওয়ার আশ্বাস দিলে শ্রমিকরা তা প্রত্যাখান করেন।

এরপর শ্রমিক-কর্মচারীরা কারখানার সামনে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

আমীন জুটমিল শ্রমিক লীগের সদস্য আব্দুল আলীম বলেন, ৯ সপ্তাহ ধরে বেতন দেয়া হচ্ছে না। সামনে কোরবানির ঈদ। আমাদের বোনাসও দিচ্ছে না। আমরা অনেক দিন ধৈর্য ধরেছি। বেতন বোনাস না নিয়ে আমরা রাস্তা থেকে সরবো না।

নগর পুলিশের পাঁচলাইশ জোনের সহকারী কমিশনার দীপক জ্যোতি খীসা বলেন, কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলাপ চলছে। তারা বেতন পরিশোধ করার চেষ্টা করছেন।

জীবন মুছা/একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।