ডেঙ্গুর বিরুদ্ধে লড়ে যাওয়া চিকিৎসকসহ চট্টগ্রামে আরও ৯ জন আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৩:২২ পিএম, ২৪ আগস্ট ২০১৯

ডেঙ্গুর বিরুদ্ধে লড়ে যাওয়া এক চিকিৎসক নিজেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের সার্জারি বিভাগের ওই চিকিৎসকের ডেঙ্গু পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসায় কর্তৃপক্ষের কাছে ছুটির আবেদন করেছেন তিনি।

এদিকে শনিবার (২৪ আগস্ট) চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে নতুন করে ৯ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওই চিকিৎসক ছাড়াও চট্টগ্রাম জেনারেল হাসপাতালে একজন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে দুইজন, ইউএসটিসি হাসপাতালে দুইজন, ন্যাশনাল হাসপাতালে একজন, ম্যাক্স ও পার্ক ভিউ হাসপাতালে এক জন করে রোগী ভর্তি হয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. নুরুল হায়দার।

তিনি জানান, মহানগরের বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও উপজেলা হাসপাতালে জানুয়ারি থেকে এ পর্যন্ত চিকিৎসা নিয়েছেন মোট ২৯২ জন ডেঙ্গু রোগী। এর মধ্যে আজ সকাল পর্যন্ত ৪১ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকি ২৫১ জন রোগী সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন।

আবু আজাদ/জেডএ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।