ঈদ উপলক্ষে টিসিবির পণ্য বিক্রি চলছে


প্রকাশিত: ১২:০৯ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৫

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্তৃক চিনি, পেঁয়াজ ও সয়াবিন তেল বিক্রি কার্যক্রম চলছে।

মঙ্গলবার থেকে সকাল থেকে দেশের ১৭৩টি স্থানে একযোগে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়।

টিসিবির ট্রাকে ৫০ টাকা দরে বিক্রি হচ্ছে পেঁয়াজ। তবে একজন ক্রেতা একসঙ্গে দুই কেজির বেশি পেঁয়াজ কিনতে পারবেন না। এদিকে, বাজারে এখন এক কেজি দেশি পেঁয়াজ ৭৫-৮০ এবং আমদানি করা পেঁয়াজ ৬৫-৭০ টাকায় বিক্রি হচ্ছে।
 
ঢাকায় ২৪টি স্থানে, চট্টগ্রামে ১০টি স্থানে এবং বিভাগীয় শহরে পাঁচটি করে আর বাকি জেলা সদরে দুটি স্থানে ট্রাকে করে এসব পণ্য বিক্রি হচ্ছে।
 
টিসিবির তথ্য কর্মকর্তা হুমায়ুন কবির জানান, প্রতি কেজি চিনি ৩৭ এবং সয়াবিন তেল ৮৯ টাকায় বিক্রি হচ্ছে। একজন ক্রেতা একসঙ্গে সর্বোচ্চ চার কেজি চিনি এবং ১০লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।
 
রাজধানীতে যেসব স্থানে টিসিবির পণ্য বিক্রি হচ্ছে :

জাতীয় প্রেসক্লাব, সচিবালয় গেট, কাপ্তান বাজার, মতিঝিলের শাপলা চত্বর, দৈনিক বাংলা মোড়, শান্তিনগর বাজার, শাহজাহানপুর বাজার, বাসাবো বাজার, ছাপড়া মসজিদ ও পলাশী বাজার, রামপুরা বাজার, আগারগাঁও বাজার/শেওড়াপাড়া, মিরপুর-১ নম্বরে মুক্তিযোদ্ধা মার্কেট।

এছাড়া মোহাম্মদপুর টাউন হল ও জিগাতলা বাজার, মিরপুর-১০ গোলচত্বর, খামারবাড়ি, ইত্তেফাক মোড়/ মতিঝিলের বিমান অফিস, দিলকুশা, নিউমার্কেট/ সায়েন্সল্যাব/ কলাবাগান, জুরাইন/ শনির আখড়া, নিউমার্কেট কলমিলতা বাজার, মালিবাগ বাজার, মহাখালী কাঁচাবাজার, কচুখেত বাজার ও খিলগাঁও তালতলা বাজারের সামনে টিসিবির পণ্যবাহী ট্রাক থেকে ক্রেতারা পণ্য সংগ্রহ করতে পারবেন।

জেইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।