ঈদে বিআরটিএ’র তদারকি কেন্দ্র থাকবে


প্রকাশিত: ১১:৫১ এএম, ১৫ সেপ্টেম্বর ২০১৫

কোরবানির ঈদে সড়ক যোগাযোগ নির্বিঘ্ন রাখতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ একটি সার্বক্ষণিক নিয়ন্ত্রণ কক্ষ চালু রাখবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদুল আজহা-২০১৫ উদযাপন উপলক্ষে সড়কপথে যাতায়াত নির্বিঘ্ন করার লক্ষ্যে পর্যালোচনা সভাশেষে এ কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, আগামী ২২ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত ২৪ ঘণ্টা ঢাকার এলেনবাড়ীস্থ বিআরটিএ’র সদর কার্যালয়ে কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ চালু থাকবে। নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর: ৯১৩০৬৬২ ও মোবাইল নম্বর: ০১৯৬৬৬২২০১৯। নিয়ন্ত্রণ কক্ষের ফোকাল পারসন হিসেবে সার্বিক দায়িত্বে থাকবেন যুগ্ম-সচিব মো. আব্দুল মালেক। তার মোবাইল নম্বর: ০১৭৩০৭৮২৯৪৬।

ঈদুল আজহা উপলক্ষে বিআরটিসির ৫০২টি গাড়ি ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাবে এবং অতিরিক্ত চাপ এড়াতে আরো ৬১টি গাড়ি রিজার্ভ রাখা হয়েছে বলেও জানান তিনি।

সড়ক পথে চলাচল করতে বিকল্প দুটি সড়ক ব্যবহারের আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, বিকল্প সড়ক দুটি হচ্ছে, হাতিরঝিল-রামপুরা-শেখের জায়গা-আমুলিয়া-ডেমরা-সুলতানা কামাল সেতু এবং মিরপুর মাজার-ধৌউর-বিরুলিয়া-আশুলিয়া সড়ক। ছোট ছোট যানবাহনের মালিকদের এ দুটি বিকল্প সড়ক ব্যবহারে বেশি আগ্রহী হতে হবে।  

পর্যালোচনা সভায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এমএএন ছিদ্দিক, বিআরটিএ’র চেয়ারম্যান নজরুল ইসলাম, বিআরটিসি’র চেয়ারম্যান মো. মিজানুর রহমান, সড়ক ও জনপথ অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. ফিরোজ ইকবাল, ডিটিসিএ’র নির্বাহী পরিচালক মো. কায়কোবাদ হোসেনসহ মন্ত্রণালয় এবং সওজ’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসএ/একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।