সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকার : বাবা-ছেলে আটক


প্রকাশিত: ১০:৫০ এএম, ১৫ সেপ্টেম্বর ২০১৫

সুন্দরবনের ধাবরি খালে বিষ দিয়ে মাছ শিকারের অপরাধে মঙ্গলবার সকালে দুই জেলেকে আটক করছে বন বিভাগ। আটকরা হলেন, শরণখোলা উপজেলার খুড়িয়াখালী গ্রামের বাসিন্দা মো. মহসীন মোল্লা (৬০) ও তার ছেলে মাসুদ মোল্লা (৩০)। এসময়ে আটকদের ব্যবহৃত একটি ডিঙ্গি নৌকা ও মাছ নিধনের বিষসহ বেশ কিছু মাছ উদ্ধার করা হয়।

শরণখোলা স্টেশন কর্মকর্তা এ কে এম ইউসুফ আলম জাগো নিউজকে বলেন, বন কর্মীরা নিয়মিত টহল দেয়ার সময় মঙ্গলবার সকালে সুন্দরবনের ধাবরির ভারানি খাল এলাকা বিষ দিয়ে মাছ ধরার সময়ে মহাসিন ও তার ছেলে মাসুদকে বনরক্ষীরা আটক করেন। এসময় তাদের কাছ থেকে এক বোতল বিষ, বিষ মিশ্রিত মাছ, জাল ও একটি ডিঙ্গি নৌকা উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে তাদের বিরুদ্ধে বন বিভাগ মামলা দায়ের করেছে।

বিষ দিয়ে সুন্দরবনের মৎস্য সম্পদ নিধনের খবর বিভিন্ন গণমাধ্যমে সম্প্রতি প্রকাশিত হলে বনবিভাগ ও স্থানীয় মৎস্য ব্যবসায়ীদের টনক নড়ে। তার ধারাবাহিকতায় বিষ দিয়ে মাছ নিধন না করার শর্তে উপকূলীয় এলাকার সহস্রাধিক জেলে ও মৎস্য ব্যবসায়ীরা পবিত্র কোরআন শরীফ ও মসজিদ ছুয়ে শপথ করলেও তা অনেকটা আবারও অকার্যকর হয়ে উঠেছে বন সংলগ্ন এলাকায়।

শওকত আলী বাবু/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।