কচুক্ষেত হাটে দুপুরের পর জমবে গরু বেচাকেনা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৬ পিএম, ০৯ আগস্ট ২০১৯

রাজধানীর কচুক্ষেত রজনীগন্ধা সুপার মার্কেট ও শাপলা চত্বর মাঠে বসেছে বিরাট গরু-ছাগলের হাট। কোরবানির ঈদের তিনদিন আগে বড় বড় গরুর আগমন ঘটেছে সেখানে। কিন্তু বিক্রেতারা বেশি দাম হাঁকাচ্ছেন অনেক বলে অভিযোগ ক্রেতাদের। দাম যাই হোক, শুক্রবার দুপুরের পর থেকে ক্রেতাদের ঢল নামবে বলে বিক্রেতাদের আশা।

কচুক্ষেত রজনীগন্ধা সুপার মার্কেট মাঠে বড় আকৃতির ১০টি গরু তুলেছেন আজিজ ব্যাপারী। ভোরে গরুগুলো বাজারে তোলার পর বেলা বারোটা পর্যন্ত একটি গরুও বিক্রি করতে পারেনি। সাদাকালো মেশানো রঙের একটি গরুর দাম জানতে চাইলে আজিজ ব্যাপারী বলেন, দুই লাখ ৫০ হাজার টাকা। আজিজ ব্যাপারীর এমন দাম চাওয়ার পর কেউ আর দাম বলতে সাহস পাচ্ছিলেন না।

Cow-2

বাজার ঘুরে দেখা গেছে, ছোট কিংবা মাঝারি সাইজের গরুর দামও কম না। এদিকে ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, হাতে আরও দুই দিন সময় আছে বলে বেশিরভাগ ক্রেতা দরদাম যাচাই করতে বাজারে যাচ্ছেন। বেশিরভাগ ক্রেতা দরদাম মিলাতে পরছেন না।

কাফরুল এলাকার বাসিন্দা ও ঠিকাদার জয়নাল আবেদীন জানান, দুই ঘণ্টা ঘুরে গরু কিনতে পারিনি। অবশেষে পূর্বাচল তিনশ ফিট গরুর হাটের দিকে যাচ্ছেন তিনি। যাওয়ার আগে জানান, সেখানেও মিলাতে না পারলে সামনে আরও ২-৩ দিন বাজার আছে, তখন কেনা যাবে।

Cow

ক্রেতা সোহরাব হোসেন জানান, এ বছর দেশি গরুতে বাজার ভরে যাবে। কারণ ইতোমধ্যে বাজারে যেসব গরুর আগমন ঘটেছে তার প্রায় সবই দেশের খামারে পালন করা গরু। খামারিদের হাতের হওয়ায় দাম কিছুটা বেশি।

আরএম/এমএসএইচ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।