সাবেক জজের সম্পদ বিবরণী চেয়ে দুদকের নোটিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৭ পিএম, ০৮ আগস্ট ২০১৯

সাবেক জেলা ও দায়রা জজ মো. রেজাউল করিম খানের বিরুদ্ধে সম্পদ বিবরণীর তথ্য চেয়ে নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। নোটিশ অনুযায়ী আগামী ২১ কর্মদিবসের মধ্যে নিজের যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস এবং সম্পদ অর্জনের বিস্তারিত তথ্য দুদক অনুসন্ধান কর্মকর্তার কাছে জমা দিতে হবে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সংস্থার পরিচালক কাজী শফিকুল আলম এ নোটিশ পাঠিয়েছেন বলে সাংবাদিকদের নিশ্চিত করেছেন দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য।

দুদক জানান, প্রাথমিক অনুসন্ধানে তার বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত নামে-বেনামে বিপুল সম্পদের প্রমাণ পাওয়ায় অভিযোগ ওঠায় এ নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে তাকে আগামী ২১ কর্মদিবসের মধ্যে তার নিজের ও নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে অনুসন্ধান কর্মকর্তার কাছে জমা দিতে হবে।

দুদক সূত্র জানান, প্রাথমিক অনুসন্ধানে তারা দেখেছেন সাবেক এ বিচারকের ৫ কোটি ৭১ লাখ ৯৪ হাজার ৬২১ টাকার সম্পদ আছে। এর মধ্যে নগদ হিসেবে তার কাছে ৪ কোটি ৩০ লাখ ৮৫ হাজার ১৩১ টাকা দেখিয়েছেন। এ টাকা রেমিট্যান্সের মাধ্যমে পাওয়া বলে তিনি দাবি করলেও এর পক্ষে সুনির্দিষ্ট তথ্য দিতে পারেননি।

দুদকের কাছে ওই অর্থের বিষয়টি অস্বাভাবিক ও জ্ঞাত আয়ের সঙ্গে সংগতিপূর্ণ নয় বলে মনে হয়েছে। যার ফলে তার বিরুদ্ধে সম্পদ বিবরণীর নোটিশ জারি করা হয়েছে।

এফএইচ/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।