শাহজালালে দেড় কেজি স্বর্ণসহ ভারতীয় নাগরিক আটক


প্রকাশিত: ০৪:২৫ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৫

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রায় দেড় কেজি ওজনের ১২টি স্বর্ণের বারসহ মুকেশ কুমার নামে এক ভারতীয় নাগরিককে আটক করেছে কাস্টমস হাউজ। সোমবার রাতে স্বর্ণসহ তাকে আটক করা হয়। আটক মুকেশের বাড়ি ভারতের দিল্লি শহরে।

কাস্টমস হাউজের সহকারী কমিশনার রায়হানুজ্জামান জাগো নিউজকে জানান, রাতে দুবাই থেকে এমিরেটস এয়ারওয়েজের একটি ফ্লাইটে মুকেশ ঢাকায় আসেন।

এসময় তার গতিবিধি সন্দেহ হলে তল্লাশি চালায় কাস্টমস হাউস। পরে তার কাছ থেকে ১৩৯৮ গ্রাম ওজনের ১২টি স্বর্ণের বার ও ৩৪৯ গ্রামের একটি স্বর্ণের আংটি জব্দ করা হয়। আটক ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান রায়হানুজ্জামান।

অপর এক ঘটনায় চারটি স্বর্ণের বারসহ জুবায়ের দেওয়ান (২৫) নামে এক যাত্রীকে আটক করেছে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। জুবায়েরের বাড়ি মুন্সিগঞ্জের জাজিরা এলাকায়। তিনি সৌদি থেকে ঢাকায় আসেন। সোমবার রাত ৯টার দিকে বহির্গমন ক্যানপি-২ এলাকা থেকে তাকে আটক করা হয়।

এপিবিএনের সহকারী পুলিশ সুপার (এএসপি) তানজিনা আক্তার জানান, রিয়াদ থেকে সৌদিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (এসভি৮০৬) রাতে বিমানবন্দরে নামেন জুবায়ের। পরে বেরিয়ে যাওয়ার সময় গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় এপিবিএনের সদস্যরা তাকে আটক করে তল্লাশি চালায়।

এ সময় তার কাছ ৫০০ গ্রাম ওজনের চারটি স্বর্ণের বার জব্দ করা হয় যার মূল্য আনুমানিক প্রায় ২৩ লাখ টাকা।

এআর/একে/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।