প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে জাবি ছাত্রদল নেতাকে মারধর


প্রকাশিত: ০২:৩৫ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা ছাত্রদলের এক নেতাকে মারধর করেছে। সোমবার বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে এ ঘটনা ঘটে।

আহত ছাত্রদল নেতার নাম মো. ইসরাফিল চৌধুরী সোহেল। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক ও অর্থনীতি বিভাগের ৪০তম ব্যাচের শিক্ষার্থী।

আহত সোহেলকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা শেষে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোহেল ক্লাস করতে সমাজবিজ্ঞান অনুষদের সামনে আসলে শহীদ রফিক-জব্বার হল শাখা ছাত্রলীগের সভাপতি নওশাদ আলম অনিকের নেতৃত্বে ছাত্রলীগের উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক ইশতিয়াক আহমেদ, আল বেরুনী হল (সম্প্রসারিত ভবন) সভাপতি সুমন সরকার, সহ-সম্পাদক অনিক কুমার, সাইমন ও ছাত্রলীগ নেতা মশিউর রহমান তাকে বেধড়ক মারধর করেন। পরে তাকে প্রক্টর অফিসে বিশ্ববিদ্যালয় নিরাপত্তা কর্মীদের হাতে তুলে দেয়া হয়।

ছাত্রলীগ নেতা নওশাদ আলম অনিক বলেন, কিছুদিন ধরে সোহেল ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করে আসছিলেন। এ জন্য তাকে চড়-থাপ্পড় মেরে প্রক্টরের হাতে তুলে দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রের ভারপ্রাপ্ত চিকিৎসক শ্যামল কুমার শীল বলেন, মারধরের ফলে ইসরাফিলের হাত ও পায়ের দুই স্থানে ক্ষত হয়েছে, এছাড়া শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

এদিকে এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের শাস্তি দাবি করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি ওবায়দুল্লাহ শুভ বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রত্যক্ষ মদদে ছাত্রলীগের সন্ত্রাসীরা আমাদের নেতাকর্মীদের হামলা চালাচ্ছে। ছাত্রলীগ নেতারা তাদের কর্মীদের নিয়ন্ত্রণ করতে না পারলে তাদেরকে পাল্টা জবাব দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেল বলেন, সোহেল দীর্ঘদিন ধরে নিয়মিত প্রধানমন্ত্রী, তার পরিবার ও ছাত্রলীগকে কটুক্তি করে বিভিন্ন ধরনের সাইট ফেসবুকে শেয়ার করে আসছে, এ জন্য আমাদের নেতা কর্মীরা বিক্ষুব্ধ হয়ে তাকে মারধর করেছে।

হাফিজুর রহমান/এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।