ধর্ম প্রতিমন্ত্রীর সামনেই কান্নায় ভেঙে পড়লেন প্রতারিত ৪ হজযাত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ০৪ আগস্ট ২০১৯

হজ কার্যক্রম সুষ্ঠুভাবে শেষ হওয়ায় আশকোনায় আয়োজিত সংবাদ সম্মেলনে ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেন, ‘এ বছর ইতিহাসের শ্রেষ্ঠতম হজ ব্যবস্থাপনা নিশ্চিত করা সম্ভব হয়েছে। এবার কোনো হজযাত্রীর চোখের পানি পড়েনি।’ এমন সময় পদ্মা এয়ার ইন্টারন্যাশনালের দ্বারা প্রতারিত চার হজযাত্রী এসে উপস্থিত হন সংবাদ সম্মেলনে।

প্রতারিত হজযাত্রীরা হলেন- সাতক্ষীরা এলাকার বাসিন্দা ইদ্রিস আলী, আব্দুস সবুর খান ও সস্ত্রীক নুরুল ইসলাম।

haj4.jpg

কান্নাজড়িত কণ্ঠে তিন হজযাত্রী ধর্ম প্রতিমন্ত্রীকে বলেন, তারা প্রত্যেকেই পদ্মা এয়ার ইন্টারন্যাশনালকে নগদ দুই লাখ পঞ্চাশ হাজার টাকা করে দিয়েছেন। সে মোতাবেক তাদের ৪ আগস্ট ফ্লাই করার তারিখ দিয়েছেন।

আরও পড়ুন>এবার কোনো হজযাত্রীর চোখের পানি পড়েনি : ধর্ম প্রতিমন্ত্রী

ওই তারিখ মোতাবেক হজক্যাম্পে এসে তারা প্রতিষ্ঠানটির কোনো লোককে খুঁজে পাননি। কয়েক দিন ধরে মোয়াল্লেমের কোনো খোঁজখবর পাচ্ছে না। রোববার ফ্লাই করার কথা থাকলেও প্রতিষ্ঠানটির কোনো প্রতিনিধির খোঁজ পাননি তারা। উপায়ন্তর না পেয়ে চার হজযাত্রী দাঁড়ান ধর্ম প্রতিমন্ত্রীর সংবাদ সম্মেলনের সামনে।

haj4.jpg

এ সময় সাংবাদিকরা জানতে চান কীভাবে তারা প্রতারিত হলেন। ৪ আগস্ট হজক্যাম্পে প্রতারণার শিকার নুরুল ইসলাম জাগো নিউজকে বলেন, তিনি পদ্মা এয়ার ইন্টারন্যাশনালকে নিজের ও স্ত্রী জাহানারা বেগমের নামে সাড়ে তিন লাখ টাকা করে দেন। টাকা নেয়ার পর গত তিনদিন আগেও যোগাযোগ ছিল। কিন্তু গতকাল থেকে হঠাৎ তারা যোগাযোগ বন্ধ করে দেয়। এরপর থেকে তারা চিন্তায় পড়ে যায়। এখন কি করবে বুঝতে পারছে না।

তিনি বলেন, ‘আমাদের হজে পাঠানোর ব্যবস্থা করেন। আমাদের মতো প্রতারণার শিকার যেন ভবিষ্যতে আর কেউ না হয় সে ব্যবস্থা করেন।’ কাগজপত্রের কোনো ঝামেলা না থাকলে তাদের যাওয়ার ব্যাপারে কোনো সমস্যা হবে না বলে জানান প্রতিমন্ত্রী।

haj4.jpg

উল্লেখ্য, এ বছরের হজ অনুষ্ঠিত হবে আগামী ১০ আগস্ট। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার শেষ ফ্লাইট ৫ আগস্ট। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট ১৭ আগস্ট। শেষ ফিরতি ফ্লাইট ১৫ সেপ্টেম্বর।

আরএম/এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।