ডিবি পরিচয়ে তুলে নেয়া সুমনকে গ্রেফতার দেখাল র‌্যাব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ০৩ আগস্ট ২০১৯

রাজধানীর কলাবাগানের নিজ বাসা থেকে গত মঙ্গলবার মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিচয়ে ট্রাভেল এজেন্ট ব্যবসায়ী শাহিনুর কাদির সুমনকে (৩৭) তুলে নেয়ার পর আজ তাকে গ্রেফতার দেখিয়েছে র‌্যাব।

মিরপুর এলাকা থেকে একটি প্রতারণার মামলায় তাকে গ্রেফতার করা হয়। এরপর মিরপুর মডেল থানায় তাকে হস্তান্তর করা হয়।

তার বিরুদ্ধে শনিবার ‘চাকরি দেয়ার নামে প্রতারণার’ একটি মামলা করেন মোহাম্মদ কাশেম নামের এক ব্যক্তি। মিরপুর থানা পুলিশ তাকে ওই মামলায় গ্রেফতার দেখিয়েছে।

মামলার তদন্তভার দেয়া হয়েছে মিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ রাসেলকে।

তিনি জাগো নিউজকে বলেন, শনিবার ভোর ৪টায় বাদীর সহযোগিতায় র‌্যাব তাকে গ্রেফতার করে। এরপর মামলা করে আমাকে তদন্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

মোহাম্মদ রাসেল আরও বলেন, ‘এ পর্যন্ত জানতে পেরেছি, সুমন কাশেম নামে এক ব্যক্তিকে অর্থ মন্ত্রণালয়ে চাকরি দেয়ার কথা বলে অর্থ আত্মসাৎ ও প্রতারণা করেছেন তিনি। তদন্ত চলছে। তদন্তের পর বিস্তারিত জানাতে পারবো।’

গত ৩০ জুলাই কলাবাগানের লেকসাকার্স এলাকার আবেদ ঢালি রোডের বাসা থেকে সুমনকে ডিবি পরিচয়ে তুলে নেয়া হয়।

সুমনের পরিবার জানায়, ডিবি পুলিশের সিরিয়াস ক্রাইম শাখার সহকারী কমিশনার (এসি) রবিউল পরিচয় দিয়ে তাকে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়া হয়। তুলে নেয়ার পর তারা ডিবিতে গিয়ে জানতে পারেন এই নামে ডিবিতে এসি নেই। এ ঘটনায় তুলে নেয়ার ভিডিও ফুটেজসহ ৩১ জুলাই কলাবাগান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে তার পরিবার।

এআর/জেডএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।