১১ রানে এগিয়ে বিসিবি একাদশ


প্রকাশিত: ০১:০৮ পিএম, ২১ অক্টোবর ২০১৪

প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষেও ভালো অবস্থানে রয়েছে বিসিবি একাদশ। এ দিন অর্ধশতক পেয়েছেন টেস্ট দলে থাকা শুভাগত হোম চৌধুরী ও শামসুর রহমান। এর আগে স্পিনারদের কল্যাণে প্রথম দিনে ২৪১ রানের বেশি তুলতে পারেনি জিম্বাবুয়ে।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মঙ্গলবারের খেলা শেষে বিসিবি একাদশের সংগ্রহ ৬ উইকেটে ২৫২ রান। ৪ উইকেট হাতে নিয়ে ১১ রানে এগিয়ে রয়েছে বাংলাদেশ।

১ উইকেটে ১১ রান নিয়ে দিনের খেলা শুরু করে বিসিবি একাদশ। রনি তালুকদারের সঙ্গে শামসুর রহমানের দৃঢ় ব্যাটিংয়ে ১ উইকেটে ৯৭ রানে পৌঁছে যায় বিসিবি একাদশ। টাফাজয়া কামুনগোজির বলে রনি এলবিডব্লির ফাঁদে পড়লে দ্বিতীয় দিনে স্বাগতিকদের প্রথম উইকেটের পতন ঘটে।

তৃতীয় উইকেটে মার্শাল আইয়ুবের সঙ্গে ৪৮ রানের আরেকটি ইনিংস গড়েন শামসুর। নাটসাই মুসাংওয়ের বলে সিকান্দার রাজার হাতে ধরা পড়ার আগে ৬৯ রান করেন শামসুর। তার ১৫৮ বলের ইনিংসটি ৯টি চার ও ১টি ছক্কায় সাজানো।

শুরু থেকেই আস্থার সঙ্গে খেলে গেলেও নিজের ইনিংস বড় করতে পারেননি মার্শাল আইয়ুব। বাজে একটি বল উঠিয়ে মারতে গিয়ে মুসাংওয়ের শিকারে পরিণত হন তিনি। দ্রুতই ফিরেন অধিনায়ক নাঈম ইসলাম। লেগস্পিনার মুসাংওয়ের বলে সুইপ করতে গিয়ে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি।

এরপর আসিফ আহমেদের সঙ্গে ৫০ রানের একটি জুটি গড়ে প্রতিরোধ গড়েন শুভাগত। অবিচ্ছিন্ন সপ্তম উইকেটে তাইবুর পারভেজের সঙ্গে ৩৬ রানের জুটি গড়েন তিনি। দিন শেষে ৫৩ রানে অপরাজিত রয়েছেন শুভাগত। তার ১২৪ বলের ইনিংসটি ৭টি চারে গড়া। ৯৮ রানে ৪ উইকেট নিয়ে জিম্বাবুয়ের সেরা বোলার এমসাংওয়ে।

আগামী শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৩ ম্যাচ  সিরিজের প্রথম টেস্ট শুরু হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।