টেকনাফে প্রতিপক্ষের হামলায় যুবক নিহত


প্রকাশিত: ১১:৪১ এএম, ১৪ সেপ্টেম্বর ২০১৫

কক্সবাজারের টেকনাফে জমির মালিকানার বিরোধকে কেন্দ্র করে হামলায় এক যুবক নিহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে ইউনিয়নের নাজিরপাড়ায় এ ঘটনা ঘটে।

নিহতের নাম মার্কিন মিয়া (৩৫)। তিনি টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়া গ্রামের মৃত মোজাহের মিয়ার ছেলে। এ সময় তার আরেক সহোদর গুরুতর আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, নাজিরপাড়া এলাকার মার্কিন মিয়া ও ছিদ্দিক গ্রুপের মধ্যে জমির মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সোমবার সকালে ছিদ্দিক গ্রুপের লোকজন বিরোধপূর্ণ জমি দখলের চেষ্টা করলে মার্কিন মিয়ার লোকজন  ও তার পরিবারের সদস্যরা বাধা দেন।

এক পর্যায়ে ছিদ্দিক আহমেদ ও তার ছেলে ফরিদ আলমসহ তাদের ভাড়া করা ২০-২৫ জন মার্কিন মিয়া ও তার পরিবারের উপর সশস্ত্র হামলা চালায়। এ ঘটনায় মার্কিন মিয়া (৩৫), তার ভাই নুরুল হক (৩০) মারাত্মকভাবে আহত হয়। পরে আহত অবস্থায় স্থানীয়রা  তাদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কম্পেক্সে নিয়ে যান।

টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত চিকিৎসক আফরোজা সুলতানা এ্যানি জাগো নিউজকে জানান,  মার্কিন মিয়া ও নুরুল হকের অবস্থার অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

তিনি আরো বলেন, মার্কিন মিয়ার দুই হাত-পা ও গলায় কিরিছের জখম রয়েছে। আর নুরুল হকের হাত পা ভেঙে গেছে।   

এদিকে কক্সবাজার আনার পথে টেকনাফের দমদমিয়া এলাকায় পৌঁছানোর পর মার্কিন মিয়া মারা যান বলে দাবি করেন তার ছোট ভাই মো. সাহাব উদ্দিন। এ খবর ছড়িয়ে পড়লে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।  

এদিকে, ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে সদর ইউনিয়ন নাজিরপাড়ার জালাল আহমদের ছেলে জসীম উদ্দিন (২৫),  মৃত মকবুল আহমদের ছেলে নুর মোহাম্মদ (৩২) ও ভাই সৈয়দ আলম (২৮), মৃত নজির আহমদের ছেলে জালাল আহমদকে (৪০) আটক করেছে পুলিশ।   

টেকনাফ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান খোন্দাকার জাগো নিউজকে বলেন, প্রতিপক্ষের হামলায় মার্কিন নামের একজন নিহত হয়েছেন। ময়নাতদন্তের জন্য মরদেহটি কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় ৪ জনকে আটক করেছে পুলিশ এবং এলাকায় অভিযান অব্যাহত রয়েছে বলে উল্লেখ করেন ওসি।

সায়ীদ আলমগীর/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।