চুরির পর মোবাইলে লাগে নতুন আইএমইআই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪১ পিএম, ২৯ জুলাই ২০১৯

রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মোবাইল চুরি চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) উত্তর বিভাগের একটি টিম।

এর আগে গত শনিবার (২৭ জুলাই) রাজধানীর বাড্ডা থানায় এই চক্রটির বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। মামলার সূত্র ধরেই রোববার (২৮ জুলাই) দিবাগত রাতে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হচ্ছেন মো. মুক্তার হোসেন (২৬), মো. মাসুম মিয়া (২৭), মো. নাঈম হোসেন জনি ওরফে নাঈম জনি (৩৫) ও মো. দেলোয়ার হোসেন ওরফে দিলু (৩৫)।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে বিভিন্ন ব্র্যান্ডের ২২টি চোরাই মোবাইল সেট এবং ২০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

গ্রেফতারদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগ এক বার্তায় জানায়, চক্রের প্রথম স্তরের সদস্যরা সরাসরি মোবাইল চুরি করে, দ্বিতীয় স্তর চোরাই সেটগুলোর ব্র্যান্ড অনুযায়ী হুবহু নকল বক্স তৈরি করে এবং তাতে পরিবর্তিত আইএমআইই স্টিকার লাগায়। পরবর্তী স্তর দোকানদারের মাধ্যমে বিক্রয়ের সঙ্গে জড়িত। মোবাইল চুরি ও চোরাই মোবাইল বিক্রয়ের পাশাপাশি তারা মাদক ব্যবসার সঙ্গেও জড়িত।

এআর/এসআর/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।