ইবোলা শনাক্তে থার্মোস্ক্যানার আনা হচ্ছে


প্রকাশিত: ১০:৩৭ এএম, ২১ অক্টোবর ২০১৪

ইবোলা ভাইরাস সংক্রান্ত রোগী শনাক্তে আগামী ১৫ দিনের মধ্যেই থার্মোস্ক্যানার আনার চেষ্টা চলছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। মঙ্গলবার সকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কমিউনিটি ক্লিনিকে ব্যবহারের জন্য ওমরন হেলথ কেয়ারের দেওয়া মেডিকেল সরঞ্জাম বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, হাইকোর্টের নির্দেশের আগেই ইবোলা রোগ প্রতিরোধে আমরা কমিটি গঠন করেছি। ইবোলা আক্রান্ত কেউ যেন দেশে আসতে না পারেন, সেজন্য বিমানবন্দর এবং স্থলবন্দরে যাত্রীদের স্ক্যান করা হচ্ছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে বাংলাদেশে বিনামূল্যে তৃণমূলে স্বাস্থ্যসেবা দেওয়া হচ্ছে। বিনা পয়সায় রোগীদের ৩০ ধরনের ওষুধ দেওয়া হচ্ছে। অথচ বিএনপি-জামায়াত সরকার রাজনৈতিক কারণে কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিল। এটা না করলে কমিউনিটি ক্লিনিক আরো অগ্রসর হতো।

মোহাম্মদ নাসিম বলেন, সম্প্রতি সরকারি কর্ম কমিশনের মাধ্যমে ৬ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হয়েছে। তারা গ্রামের মানুষের চিকিৎসা সেবা দিচ্ছেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- স্বাস্থ্য সচিব এম এম নিয়াজউদ্দিন, কমিউনিটি প্রকল্পের প্রকল্প পরিচালক ডা. মাখদুমা নার্গিস প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।