সম্মাননা পাচ্ছেন খুলনার ৫৫ করদাতা


প্রকাশিত: ১০:৩৪ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৫

খুলনা কর অঞ্চলের আওতায় বিভাগীয় পর্যায়ে ৫৫ জন সর্বোচ্চ ও দীর্ঘ মেয়াদি করদাতাকে সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হবে। আগামী ১৫ সেপ্টেম্বর আয়কর দিবসে এ সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হবে। পরদিন থেকে শুরু হবে সাত দিনব্যাপী আয়কর মেলা।

রোববার দুপুরে কর ভবনে এক সংবাদ সম্মেলনে কর অঞ্চলের কমিশনার সুনীল কুমার সাহা এ তথ্য জানান।

তিনি বলেন, মঙ্গলবার সকালে বয়রার কর ভবন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। পরে বেলা সাড়ে ১১টায় নৌবাহিনীর ফেয়ারওয়ে হলে সেরা করদাতাদের সম্মাননা জানানো হবে। আর এবার দুই শ্রেণিতে ৫৫ জন করদাতাকে সম্মাননা জানানো হবে। এর মধ্যে ৩৩ জন সর্বোচ্চ করদাতা ও ২২ জন দীর্ঘমেয়াদি করদাতা।

কর কমিশনার আরো জানান, ১৬ থেকে ২২ সেপ্টেম্বর নৌবাহিনীর ফেয়ারওয়ে হলে মেলা অনুষ্ঠিত হবে। মেলায় নারী করদাতা, বয়স্ক ব্যক্তি, সরকারি চাকরিজীবী ও ব্যবসায়ীদের পৃথক স্টলে ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে কর গ্রহণ ও আয়কর রিটার্ন গ্রহণ করা হবে। করদাতাদের সুবিধার্থে মেলা চত্বরে সোনালী ব্যাংক ও জনতা ব্যাংকের অস্থায়ী শাখা স্থাপন করা হবে।

তিনি আরো জানান, খুলনা কর অঞ্চলের ২২টি সার্কেলে এবার কর আদায়ের লক্ষ্যমাত্রা ছিল এক হাজার ২৫০ কোটি টাকা। আদায় হয়েছে ৯৩৭ কোটি টাকা।

প্রসঙ্গত, খুলনা বিভাগের অন্য ৯ জেলায় চার দিন করে আয়কর মেলা অনুষ্ঠিত হবে।

আলমগীর হান্নান/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।