বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড


প্রকাশিত: ০৯:০৩ এএম, ১২ সেপ্টেম্বর ২০১৫

দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে আগামী বছরের অক্টোবরে বাংলাদেশ সফরে আসছে  ইংলিশরা। সর্বশেষ ২০১০ সালের ফেব্রুয়ারীতে বাংলাদেশ সফর করেছিল ইংল্যান্ড। সেবার তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলে দুই দল। আর দুই সিরিজেই সফরকারীদের কাছে হোয়াইটওয়াশ হয় স্বাগতিকরা।

২০১০ সালে পর পর দুটি পূর্ণাঙ্গ সিরিজ খেলার পর আর টেস্ট খেলেনি বাংলাদেশ ও ইংল্যান্ড। এর মাঝে কেবল দুটি ওয়ানডে খেলেছে দুই দল, ২০১১ ও ২০১৫ বিশ্বকাপে। আর দুটি ওয়ানডেতেই ইংল্যান্ডকে পরাজয়ের তিক্ততা দিয়েছে বাংলাদেশ। ২০১৫ সালে তো ইংল্যান্ডকে হারিয়েই প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলেছে টাইগাররা।
 
গত বিশ্বকাপের পর ঘরের মাঠে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টানা তিনটি ওয়ানডে সিরিজ জিতেছে মাশরাফির নেতৃত্বাধীন বাংলাদেশ। আগামী বছর ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষেও অন্তত ওয়ানডে সিরিজ জয়ের প্রত্যাশায় থাকবে বাংলাদেশের কোটি কোটি ক্রিকেটপ্রেমীরা।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।