হাইকোর্টের নির্দেশ অমান্য করে বিক্রি হচ্ছে মেয়াদোত্তীর্ণ ওষুধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৩ পিএম, ০৮ জুলাই ২০১৯

হাইকোর্টের নির্দেশ অমান্য করে রাজধানীতে বিক্রি হচ্ছে মেয়াদোত্তীর্ণ ওষুধ। এ অভিযোগে তিন প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। একই সঙ্গে দুই ফার্মেসি সাময়িক বন্ধ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার (৮ জুলাই) রাজধানীর শাহবাগ এলাকার বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালিয়ে এসব ফার্মেসিকে জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

প্রতিষ্ঠানগুলো হলো- মেসার্স মেডি কোর্স, পপুলার মেডিকেল স্টোর এবং বেলভিউ ফার্মা।

vokta1

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয় সহকারী পরিচালক আফরোজা রহমান ও মাসুম আরেফিন।

সহকারী পরিচালক আফরোজা রহমান জাগো নিউজকে বলেন, হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী শাহবাগ এলাকায় মেয়াদোত্তীর্ণ ওষুধের উপর তদারকি করা হয়। এ সময় মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয়ের অপরাধে মেসার্স মেডি কোর্স ও পপুলার মেডিকেল স্টোরকে ৫০ হাজার টাকা করে এক লাখ টাকা জরিমানা ও সাময়িকভাবে বন্ধ করা হয়। এছাড়া বেলভিউ ফার্মাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

তদারকিকালে সার্বিক সহায়তা প্রদান করেন শাহবাগ থানা পুলিশ।

এসআই/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।