প্রগতি সরণিতে ২০০ দোকান উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২০ পিএম, ০৭ জুলাই ২০১৯

ফুটপাত ও সড়ক থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে রাজধানীর প্রগতি সরণিতে অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসির)।

রোববার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

dncc3

সাজিদ আনোয়ার জানান, প্রগতি সরণির কুড়িল বিশ্বরোড থেকে নতুন বাজার পর্যন্ত ফুটপাত ও সড়ক থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানকালে ফুটপাত ও রাস্তায় অবৈধভাবে স্থাপিত প্রায় ২০০টি অস্থায়ী দোকান, ছাউনি, সাইনবোর্ড, দোকানের বর্ধিত অংশ, গেট, সিঁড়ি ও অন্যান্য স্থাপনা উচ্ছেদ করে প্রায় ২০ হাজার বর্গফুট এলাকা জনগণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

আরও পড়ুন> রাজধানীর দুই রুটে বন্ধ হচ্ছে রিকশা

তিনি জানান, ডিএনসিসির ড্রেনের স্লাবগুলো ফুটপাতে গাড়ি তোলার র‌্যাম্প হিসেবে ব্যবহারের জন্য স্থানচ্যুত করার অপরাধে ৩টি গাড়ি শো-রুমের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ডিএনসিসির অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

dncc3

উল্লেখ্য, যানজট কমাতে আজ থেকে দুটি রুটে রিকশা চলাচল বন্ধ করা হয়েছে। প্রাথমিকভাবে গাবতলী থেকে আসাদগেট হয়ে আজিমপুর ও সায়েন্স ল্যাব থেকে শাহবাগ পর্যন্ত রিকশা চলাচল করবে না। এ ছাড়া কুড়িল বিশ্ব রোড থেকে রামপুরা হয়ে খিলগাঁও-সায়েদাবাদ পর্যন্ত রিকশাসহ অন্যান্য অবৈধ ও অননুমোদিত যানবাহন চলাচল নিষিদ্ধের সিদ্ধান্ত নেয়া হয়।

এএস/এমআরএম/এমএস

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।