বিআইডব্লিউটিএর অভিযানে ৮৮ অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৬ পিএম, ০৪ জুলাই ২০১৯

বুড়িগঙ্গার তীরে ৮৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। শহরের চারদিকের সব নদীকে টেকসইভাবে দখল-দূষণমুক্ত করার জন্য ধারাবাহিক এ অভিযান চালাচ্ছে বিআইডব্লিউটিএ। আজ ছিল অভিযানের ৩৯তম দিন।

বৃহস্পতিবার বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। কামরাঙ্গীরচর হুজুরপারা থেকে বাবুবাজার ব্রিজ পর্যন্ত বুড়িগঙ্গা নদীর উত্তর প্রান্ত এবং বাবুবাজার ব্রিজ থেকে তেলঘাট পর্যন্ত নদীর দক্ষিণ প্রান্ত পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়।

jagonews

উচ্ছেদের বিবরণ থেকে জানা গেছে, অভিযানে তিনতলা ভবন ১টি, দোতলা ৩টি, একতলা ১৩টি, আধাপাকা ২৪টি, বাউন্ডারি ওয়াল ১৬টি, টিনের ঘর ৩১টিসহ সর্বমোট ৮৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। সেই সঙ্গে ১.৫ একর জায়গা অবমুক্ত করা হয়েছে। পাশাপাশি নিলাম হয়েছে ৪ লাখ ২০ হাজার টাকার ইট-সুরকির।

এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। তার নাম জামাল হোসেন চৌধুরী (দখলদার)। এ ছাড়া কামরাঙ্গীরচর থানায় তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

৯ জুলাই সকাল ৯টা থেকে বাদামতলী থেকে শুরু হয়ে পরপর তিনদিন ফতুল্লা অভিমুখে বুড়িগঙ্গা নদীর উভয় তীরে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।

এএস/এসআর/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।