বিভাগীয় কমিশনার পরিচয়ে টাকা দাবি, জড়াচ্ছে মন্ত্রীর নামও!

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৩:০৩ পিএম, ০৪ জুলাই ২০১৯

চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের নাম ব্যবহার করে বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের কাছে টাকা চাওয়ার ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানের পরিচয় দিয়ে টাকা দাবির অভিযোগ পাওয়া গেছে। এক্ষেত্রে জড়ানো হচ্ছে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের নামও।

বুধবার (৩ জুলাই) চট্টগ্রামের সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরীর কাছে ০১৮৫৮০৪১০৭৯ নম্বর থেকে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার পরিচয় দিয়ে ফোন করে রোহিঙ্গা শরণার্থীদের জন্য ত্রাণ সহায়তার কথা বলে টাকা দাবি করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

সাবেক মেয়র ও জাপা নেতা মাহমুদুল ইসলাম চৌধুরী জানান, গতকাল বেলা ১১টা ১৫ মিনিটের দিকে একটি কল আসে। বলা হয় ‘আমি চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আবদুল মান্নান বলছি। আগামীকাল (৪ জুলাই) আমি রোহিঙ্গা শরণার্থী শিবিরে যাচ্ছি। ওখানকার শিশুদের কিছু ত্রাণ দিতে চাই। এ বিষয়ে আপনার আর্থিক সহযোগিতা চাই। পাশে মন্ত্রী জাবেদ সাহেবও (ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ) আছেন। নিন কথা বলুন। মোবাইলে কণ্ঠ শুনে তার সন্দেহ হলে তাৎক্ষণিক বিষয়টি তিনি বিভাগীয় কমিশনারকে অবহিত করেন।

এ বিষয়ে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান জাগো নিউজকে বলেন, ‘সাবেক সিটি মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী আমাকে ফোন করে জানান যে, আমার নাম পরিচয় দিয়ে টাকা দাবি করা হয়েছে। এর আগেও এমন অভিযোগ আমি পেয়েছি। বিষয়টি ইতোমধ্যে পুলিশকে জানানো হয়েছে।’

প্রসঙ্গত, গত ২৭ মে চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন জেলা প্রশাসনের ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়ে জানান, তার নাম ব্যবহার করে বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের কাছে টাকা চাওয়া হচ্ছে।

সে সময় তিনি জাগো নিউজকে বলেছিলেন, ‘এ ধরনের ঘটনা শুধু আমার সঙ্গে ঘটেছে তা নয়, সারা দেশে উচ্চপদস্থ কর্মকর্তাদের নামে ফোন করে দুষ্কৃতকারীরা মানুষকে বিভ্রান্ত করছে। সম্প্রতি দুষ্কৃতকারীরা চট্টগ্রামের কিছু শিল্পপ্রতিষ্ঠানের মালিকের কাছে আমার নামে ফোন করে টাকা দাবি করেছে। বিষয়টি জানার পর আমি স্ট্যাটাস দিয়ে সবাইকে সতর্ক করে দিয়েছি। যে মোবাইল নম্বর থেকে কল করা হয়েছিল তা বন্ধ পাওয়া যাচ্ছে।’

এমআরএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।