বাংলাদেশ দলের কোচ ফ্যাবিও লোপেজ


প্রকাশিত: ১১:৪৭ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৫

ফ্যাবিও লোপেজকে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ নিয়োগ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে লোপেজকে জাতীয় দলের কোচ নিয়োগের কথা জানায় বাফুফে। আর এর সঙ্গে শেষ হলো ডাচ কোচ লোডভিক ডি ক্রুইফ অধ্যায়। ২০১৩ সালের জুলাইয়ে বাংলাদেশ ফুটবল দলের কোচ নিযুক্ত হয়েছিলেন ক্রুইফ।

ফ্যাবিও বাংলাদেশে প্রথম ইতালিয়ান কোচ হিসাবে দায়িত্ব পেতে যাচ্ছেন। একসময় গোলরক্ষক ছিলেন তিনি। তবে কখনো জাতীয় দলে খেলার সুযোগ পাননি। কোচিংয়ে যুব পর্যায়ে দায়িত্ব পালন করেছেন এই ইতালিয়ান। এছাড়া ইতালির বিভিন্ন ক্লাবের সঙ্গেও জড়িত ছিলেন। তিনি বিখ্যাত ইতালিয়ান ক্লাব এ এস রোমা একাডেমির তালিকাভুক্ত কোচ। ২০০৭ সালে লিথুয়ানিয়ার একটি ক্লাবের হেড কোচের দায়িত্ব পালন করেছেন।

এর আগে ক্রুইফকে নিয়ে বেশ নাটক চলছিল। বেশ কিছুদিন ধরেই রাখবো আবার রাখবোনা এমন বিভিন্ন ধরণের কথা বলে আসছিল বাফুফে। তবে জর্ডানের কাছে ৪-০ গোলে বিদ্ধস্ত হবার পর শেষ পর্যন্ত তাকে ছাটাই করা হয়।

আরটি/এমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।