আরচারিতে বাংলাদেশের তামিমের স্বর্ণ জয়


প্রকাশিত: ১০:৩১ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৫

পঞ্চম কমনওয়েলথ ইয়ূথ গেমসে প্রতিযোগিতার ৬ষ্ঠ দিনে স্বর্ণপদক পেয়েছে বাংলাদেশ। ভারতের নিশান্ত কুমাওয়াতকে হারিয়ে বাংলাদেশের মোহাম্মদ তামিমুল ইসলাম দেশের হয়ে এই পদক লাভ করেন। আরচারি প্রতিযোগিতায় ছেলেদের রিকার্ভ বো ইভেন্টে স্বর্ণ পদক জিতেন এই বাংলাদেশি।

এটি কমনওয়েলথ ইয়ূথ গেমসে বাংলাদেশের প্রথম স্বর্ণ পদক জয়। এর আগে ২০০৮ সালে পুনেতে অনুষ্ঠিত কমনওয়েলথ ইয়ূথ গেমসে ভারোত্তোলন প্রতিযোগিতায় বাংলাদেশের ফায়েমা আক্তার ময়না ব্রোঞ্জ পদক লাভ করেছিলেন।

একই দিন মহিলা বিভাগে বাংলাদেশের আরচার নন্দিনী খান সপ্না মালয়েশিয়ার নূর আমালিয়া হানিশা মাজলান কে হারিয়ে ব্রোঞ্জ পদক পেয়েছেন।
 
চলতি আসরে কমনওয়েলথভুক্ত দেশগুলো থেকে প্রায় এক হাজার অ্যাথলেট অংশ নিয়েছেন। ১০৭টি স্বর্ণ নয়টি ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা। এই অ্যাথলেটদের বয়স ১৪ থেকে ১৮ বছরের মধ্যে। শুক্রবার কমনওয়েলথ ইয়ূথ গেমস প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান আয়োজিত হবে।

আরটি/এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।