শিক্ষকের গায়ে কেরোসিন, ঘটনা তদন্তে কমিটি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৭:৩০ পিএম, ০২ জুলাই ২০১৯

ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চট্টগ্রামের (ইউএসটিসি) ইংরেজি বিভাগের অধ্যাপক মাসুদ মাহমুদের গায়ে কেরোসিন দেয়ার ঘটনায় তিন সদস্যের কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দিলীপ কুমার বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

দিলীপ কুমার বড়ুয়া বলেন, কিছু শিক্ষার্থী অধ্যাপক মাসুদ মাহমুদকে প্রকাশ্যে অফিস থেকে টেনে বের করে গায়ে কেরোসিন ঢেলে দিয়েছে। এটি বিশ্ববিদ্যালয়ের জন্য চরম অপমানজনক ঘটনা। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ ঘটনায় তিন সদস্যের কমিটি গঠন করেছে।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা বেশকিছু দিন ধরে শ্রেণিকক্ষে ওই শিক্ষকের কাছ থেকে ক্রমাগত যৌন নিপীড়নের অভিযোগ করে আসছিলেন। গত ২৯ এপ্রিল ইউএসটিসির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, অধ্যাপক মাসুদ মাহমুদের বিরুদ্ধে আনা যৌন নিপীড়নের অভিযোগ সত্য নয়।

মঙ্গলবার দুপুরে ইউএসটিসির খুলশী ক্যাম্পাসে যৌন নিপীড়নের অভিযোগে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে একদল শিক্ষার্থী। বিক্ষোভকালে অভিযুক্ত শিক্ষককে অফিস থেকে বের করে গায়ে কেরোসিন ঢেলে দেন তারা।

আবু আজাদ/এমএসএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।