বিমানের ৯৯ শতাংশ হজ টিকিট বিক্রি হয়ে গেছে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৩ পিএম, ০১ জুলাই ২০১৯

হজযাত্রাকে সফল এবং স্বার্থক করতে নানামুখি কর্মসূচি নিয়ে এবার আশানুরূপ সুফল পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। হজ ফ্লাইট শুরুর তিন দিন আগে ৯৯ শতাংশ টিকিট বিক্রি হয়ে গেছে। বিমানের প্রধান কার্যালয় বলাকায় সোমবার বেলা ১১টায় হজ ফ্লাইটের প্রস্তুতি বিষয়ে জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল।

তিনি জানান, এ বছর হজ ফ্লাইট নির্বিঘ্ন করতে বিমানে কার্যক্রম অনেক সুশৃঙ্খল। টিকিট বিক্রি থেকে শুরু করে হজ ব্যবস্থাপনার সকল দিক ও বিভাগে আশাতীত ফল পাচ্ছি। বিমান পরিচালানা পর্ষদ ও মন্ত্রণালয়ের আন্তরিকতার কারণে এসব সহজ হচ্ছে।

অবহেলা বরদাস্ত করা হবে না
বিমানের পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দিন আহমেদ বলেছেন, এবার হজের দায়িত্বে কোনো গাফিলতি বরদাস্ত করা হবে না। হজ কার্যক্রম সফল ও স্বার্থক করতে নানামুখী কর্মসূচি গ্রহণ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। কোথাও কোনো সমস্যা নেই।

তিনি আরও বলেন, এবার হজে বিমানের যেসব জনবল কাজ করবে তাদের সবাইকে তাদের দায়িত্ব সম্পর্কে বিশেষ প্রশিক্ষণ ও নির্দেশনা দেয়া হয়েছে। কারো বিরুদ্ধে কোনো প্রকার দায়িত্বে অবহেলার অভিযোগ বরদাস্ত করা হবে না। কারো বিরুদ্ধে অভিযোগ এলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক প্রশাসন জিয়াউদ্দিন আহমেদ, মার্কেটিং অ্যান্ড সেলস বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মাহবুব জাহান খান, গ্রাহকসেবার ভারপ্রাপ্ত পরিচালক আতিক সোবাহান প্রমুখ।

সংবাদ সম্মেলনে মার্কেটিং অ্যান্ড সেলস বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মাহবুব জাহান খান জানান, এ পর্যন্ত ৬২ হাজার ৫শয়ের মতো টিকিট বিক্রি হয়ে গেছে। মাত্র এক হাজার টিকিট বিক্রি বাকি আছে, সেগুলো আগামী তিন দিন হজ যাত্রীরা সংগ্রহ করবে।

উল্লেখ্য, এ বছর ১ লাখ ২৭ হাজারেরও বেশি হজযাত্রী বাংলাদেশ থেকে সৌদি আরব যাবেন হজ করতে। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন হাজীক্যাম্প হাজিদের জন্য উড়োজাহাজে চড়ার আগের ক’দিন নিরাপদ স্থান। বিশেষ করে যানজটের কারণে হজ ক্যাম্পে অবস্থান বড় নিয়ামক হিসেবে কাজ করছে। যে কারণে হজ ফ্লাইটে ওঠার আগে দেশের সব হাজি এ ক্যাম্পে অবস্থান করেন। এরপর যার যার নির্দিষ্ট ফ্লাইট অনুযায়ী আকাশপথে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

আরএম/এনএফ/এমকেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।