বছর শেষে নিউইয়র্ক, আসছে গুয়াংজু-মদিনা রুটে বিমান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৬ পিএম, ২৯ জুন ২০১৯

চলতি বছরের শেষে ঢাকা-নিউইয়র্ক রুটে ফ্লাইট চালু করা সম্ভব হবে। এছাড়া নতুন রুট হিসেবে চীনের গুয়াংজু ও সৌদির মদিনায় ফ্লাইট চালু করাকে অগ্রাধিকার দিচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

শনিবার (২৯ জুন) জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে দুই সংসদ সদস্যের টেবিলে উত্থাপিত পৃথক দুই প্রশ্নের জবাবে সংসদকে এ তথ্য জানান বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মো. মাহবুব আলী।

সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বাংলাদেশে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ক্যাটাগরি-১ এ উন্নীত হওয়া সাপেক্ষে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বিমানের ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে। ক্যাটাগরি-১ উন্নীত হওয়ার লক্ষ্যে বেবিচক কর্তৃক কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়া এ বছরের শেষ নাগাদ ঢাকা-নিউইয়র্ক রুটে ফ্লাইট চালু করা সম্ভব হবে।

কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য মো. আছলাম হোসেন সওদাগরের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের যাত্রী পরিবহনের জন্য নতুন রুট/গন্তব্য হিসেবে চীনের গুয়াংজু এবং সৌদি আরবের মদিনা নির্ধারণ করা হয়েছে এবং এ দুটি গন্তব্যে অগ্রাধিকার ভিত্তিতে ফ্লাইট চালুর বিষয়ে কার্যক্রম চলমান রয়েছে।

এইউএ/আরএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।