শিক্ষকদের সম্পর্কে অর্থমন্ত্রীর জ্ঞান নেই : রাবি শিক্ষক সমিতি


প্রকাশিত: ০৬:২৭ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৫

অষ্টম পে-স্কেল পুনর্নির্ধারণের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন নিয়ে অর্থমন্ত্রীর কটূক্তির প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষকরা বলেছেন, শিক্ষকরা তাদের মর্যাদা রক্ষার জন্য আন্দোলনে নেমেছে। কিন্তু অষ্টম বেতন কাঠামোতে শিক্ষকদের অমর্যাদা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের মর্যাদা সম্পর্কে পূর্ণাঙ্গ জ্ঞান না থাকার কারণেই অর্থমন্ত্রী এ ধরনের মন্তব্য করেছেন।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে অষ্টম পে-স্কেল নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের উদ্দেশ্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, দেশের সবচেয়ে শিক্ষিত জনগোষ্ঠী জ্ঞানের অভাবে আন্দোলন করছেন। তাদের কর্মবিরতির কোনো যুক্তি নেই। তারা জানেনই না যে নতুন বেতন কাঠামোতে তাদের জন্য কী আছে আর কী নেই।

অর্থমন্ত্রীর এমন মন্তব্যের প্রতিবাদে বুধবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবন চত্বরে রাজশাহী বিশ্ববিদালয় শিক্ষদের মানববন্ধনে বক্তরা এসব কথা বলেন।

অর্থমন্ত্রী এর আগেও নানা ইস্যুতে অসংযত মন্তব্য করেছেন উল্লেখ করে বক্তারা আরো বলেন, এ ধরনের মন্ত্রীর মন্ত্রিসভায় থাকা কতটুকু যুক্তি সংগত তা নিয়ে সরকারকে ভাবতে হবে। এ সময় বক্তারা দ্রুত বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের চার দফা দাবি মেনে নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন রাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আনন্দ কুমার সাহা, সাধারণ সম্পাদক অধ্যাপক মুহা. রেজাউল করিম, যুগ্ম সাধারণ সম্পাদক শাতিল সিরাজ, সাবেক সহ-উপাচার্য অধ্যাপক মুহম্মদ নূরুল্লাহ, ইতিহাস বিভাগের অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্র প্রমুখ।

রাশেদ রিন্টু/এআরএ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।