শিক্ষার্থীদের উপর গুলি : ছাত্রদলের নিন্দা


প্রকাশিত: ০৪:৩৯ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৫

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের উপর পুলিশের গুলি চালানোর ঘটনায় নিন্দা জানিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। বুধবার সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান এক বিবৃতিতে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর পুলিশের গুলির ঘটনায় গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এ নিন্দা জানান।

বিবৃতিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের উপর পুলিশ নির্বিচারে গুলিবর্ষণ করতেও দ্বিধাবোধ করছে না দাবি করে তারা বলেন, এ অবৈধ সরকারের বিরুদ্ধে জনরোষ ক্রমান্বয়ে বাড়ছে। তারা প্রশাসনের লাঠিতে ভর করে ক্ষমতায় থাকতে চায়। নেতৃদ্বয় ছাত্রদের উপর এমন অমানবিক হামলার যথাযথ বিচার দাবি এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপর আরোপিত কর প্রত্যাহারের দাবি জানান।

নেতৃদ্বয় বলেন, দেশটা এখন মগের মুল্লুকে পরিণত হয়েছে। এক দেশে দুই নীতি বিদ্যমান। সরকারের লোকজন ইচ্ছামতো টাকা-পয়সা লুটপাট করে সেই টাকা নিরীহ জনগণের পকেট থেকে উঠাতে ব্যস্ত। না হলে উচ্চ শিক্ষাকে যেখানে সরকারের প্রণোদনা দেয়া উচিত, সেখানে কী করে করারোপ করা হতে পারে। অথচ সেই অন্যায্য দাবি বাতিলে ছাত্ররা যখন অহিংস আন্দোলনের মাধ্যমে প্রতিবাদ করছে তখন তাদের উপর পুলিশের গুলি বর্ষণ কোনোভাবেই কাম্য নয়।

এমএম/এএইচ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।