স্পেনের ইবোলা আক্রান্ত নারী সেরে উঠেছেন


প্রকাশিত: ০৭:৫৩ এএম, ২০ অক্টোবর ২০১৪
ফাইল ফটো

স্পেনে ইবোলায় আক্রান্ত প্রথম ব্যক্তি এখন ইবোলামুক্ত বলে জানিয়েছেন দেশটির সরকার। তবে, তিনি পুরোপুরি ইবোলামুক্ত কিনা সেটি নিশ্চিত হবার জন্য দ্বিতীয় আরেকটি পরীক্ষার প্রয়োজন রয়েছে।

স্প্যানিশ সরকারের একজন মুখপাত্র জানিয়েছেন, ইবোলা রোগ থেকে সেরে উঠেছেন এমন রোগীদের রক্তের জলীয় উপাদানে থাকা প্রতিষেধক এবং অন্যান্য ঔষধের মাধ্যমে ঐ সেবিকাকে সারিয়ে তোলা হয়েছে।

এদিকে, বার্লিনে শুরু হওয়া বিশ্ব স্বাস্থ্য সম্মেলনে ইবোলা মোকাবেলায় বৃহত্তর বৈশ্বিক সহযোগিতার আহবান জানিয়েছেন নেতৃবৃন্দ।

এ মাসের শুরুতে মাদ্রিদের একটি হাসপাতালে ইবোলা আক্রান্ত দুইজন পাদ্রীকে সেবা দেবার পর, তেরেসা রোমেরো নামের চুয়াল্লিশ বছর বয়সী ঐ সেবিকা অসুস্থ হয়ে পড়েন। পরে তার শরীরে ইবোলার জীবাণু পাওয়া যায়।

তবে, স্পেনের সরকার জানিয়েছে, মিস রোমেরো এখন ইবোলামুক্ত। তবে, তাকে পুরোপুরি ইবোলামুক্ত ঘোষণা করার জন্য দ্বিতীয় আরেকটি পরীক্ষার প্রয়োজন রয়েছে। - বিবিসি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।